• বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮, ১ ভাদ্র ১৪২৫
ads
চুটকি ভাণ্ডার

চুটকি ভাণ্ডার-এর একটি দৃশ্য

সংগৃহীত ছবি

আনন্দ বিনোদন

চুটকি ভাণ্ডার

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ১৩ জুন ২০১৮

২০১৬ সালে এটিএন বাংলার ঈদের বিশেষ অনুষ্ঠানমালায় প্রচার হয় শামীম জামানের পরিচালনায় ছয় খণ্ডের ধারাবাহিক নাটক ‘চুটকি ভাণ্ডার’। একই বছর কোরবানির ঈদে প্রচার হয় ‘চুটকি ভাণ্ডার-২’। এরপর গত বছর রোজার ঈদে ‘চুটকি ভাণ্ডার-৩’ এবং কোরবানির ঈদে ‘চুটকি ভাণ্ডার-৪’ প্রচার হয়। এরই ধারাবাহিকতায় এবার ঈদে প্রচার হবে খণ্ড নাটক ‘চুটকি ভাণ্ডার-৬’।

এবারের প্রথম খণ্ডের নাটক শুরু হবে এভাবে— ডাক্তারের কাছে গেছে একজন মোটা লোক। ডাক্তার তার রোগ পরীক্ষা করে কিছু ওষুধ দিলেন লোকটিকে। বললেন, আপনি সকালে এবং রাতে ভাত খাবেন না। পথ্য খাবেন। দুটি রুটি সকালে এবং দুটি রুটি রাতে খাবেন। লোকটি মাথা নেড়ে বেরিয়ে গেল। হঠাৎ আবার ডাক্তারের চেম্বারে ঢুকল লোকটি। ঢুকে ডাক্তারকে বলল, ডাক্তার সাব রুটি দুটি কি খাবারের আগে খাব না পরে খাব?

চুটকি ভাণ্ডার মূলত খণ্ড নাটক। এই শিরোনামের মধ্যেই একেকটি খণ্ড নাটক একেকটি নামে প্রচার হবে। শুরুর বছর ৬ খণ্ড দিয়ে প্রচার শুরু হলেও এ বছর অনুষ্ঠানমালা প্রচারের দিন বৃদ্ধি হওয়ায় খণ্ড সংখ্যাও বৃদ্ধি পেয়েছে। এবার প্রচার হবে দশ খণ্ডের নাটক। খণ্ড নাটকগুলো বেশ কয়েকজন নাট্যকারের লেখা হলেও নাট্য পরিচালনা শামীম জামানই করে থাকেন। এবার যে খণ্ড নাটকগুলো প্রচার হবে সেগুলো হলো- ক্ষমতা, রমিজ আলীর নেচার, দোতালা বাস, টিকেট, মাছের গন্ধ, যাত্রা, বেতন বৃদ্ধি, পথ্য, নেশাখোর এবং ইসতিরি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads