• মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫
ads
আগামী বছর বড়পর্দায় আসব

অভিনেতা শ্যামল মওলা

সংরক্ষিত ছবি

আনন্দ বিনোদন

আগামী বছর বড়পর্দায় আসব

  • প্রকাশিত ২৮ জুলাই ২০১৮

এ সময়ের ব্যস্ত অভিনেতাদের মধ্যে অন্যতম একজন শ্যামল মওলা। তিনি এখন ব্যস্ত রয়েছেন কোরবানি ঈদের কাজ নিয়ে। নাটকের চিত্রায়ণের ফাঁকে বিভিন্ন বিষয়ে তার সঙ্গে কথা বলেছেন রুহুল আমিন ভূঁইয়া-

সমসাময়িক ব্যস্ততা-

ঈদকে সামনে রেখে নাটকের কাজ করছি। দর্শকরা যে ধরনের গল্পের নাটক দেখতে চায় সে রকম নাটকে কাজ করছি। আর এখন নাটকের শিল্পী, কলাকুশলী, স্ক্রিপ্ট রাইটার, পরিচালকসহ সবাই খুবই যত্নবান। সবাই দর্শকদের ভালো কাজ উপহার দেওয়ার জন্য চেষ্টা করে। এখন নতুনরা বেশ ভালো করছে। তাদের সঙ্গে কাজ করে ভালো সাড়া পাওয়া যাচ্ছে।

‘প্রতিসরণ’ প্রসঙ্গে-

একটা নব দম্পতিকে ঘিরে নাটকের কাহিনী। কারো ক্ষতি করলে সেটা যে আবার নিজের সঙ্গে ঘটে এমনই দেখানো হয়েছে গল্পে। কাজটা করে খুব ভালো লেগেছে। নাটকটি পরিচালনা করেছেন কিন্নর তানিম।

টিভি নাটকে ঘুরেফিরে একই গল্প দেখা যাচ্ছে-

এখন টিভি নাটকে মানুষের জীবনের ঘটে যাওয়া বিষয়গুলো উঠে আসছে। নাটকের মধ্যে সিরিয়াস, অ্যাকশন, বিরহ এবং কমেডিও হচ্ছে। নাটকের গল্পে এখন মা-বাবা, ভাই-বোনের চরিত্র খুব একটা দেখা যায় না। আমাদের দেশের নাটকের বাজেট খুবই কম। বাজেট কম হওয়ার কারণে নাটকে বাবা-মা, ভাই-বোনের চরিত্র কমে গেছে। যদি একটা নাটকের বাজেট দশ লাখ টাকা হতো, তাহলে হয়তো সব কলাকুশলী নিয়ে নাটকের গল্প লেখা হতো। মূল সমস্যা হলো বাজেট। আর এ কারণে চরিত্রগুলো কমে গেছে।

ইউটিউবে দর্শকরা নাটক দেখছেন-

এটা একদম পজিটিভ দিক। এখন ইউটিউবের মাধ্যমে কোনো রকম বিজ্ঞাপন ছাড়াই নাটকগুলো যখন-তখন যেকোনো সময় দেখতে পাচ্ছেন। একেবারে হাতের নাগালে। এটা সত্যিই সবার জন্য ভালো একটা বিষয়।

নাটকের মান প্রসঙ্গে-

নাটকের মান ঠিকই আছে। সব জায়গায়ই খারাপ-ভালো আছে। গুণী পরিচালক যখন নাটক বানাচ্ছে তখন ভালো হচ্ছে। যখন খারাপ পরিচালক নাটক বানাচ্ছে তখন মান খারাপ হচ্ছে। কাজের ক্ষেত্রে ভালো-মন্দ দুটিই থাকবে। কেউ বসে নেই। সবাই নাটক বানাচ্ছে। খারাপ হওয়ার চান্স খুবই কম। কোনো প্রোডাকশন যদি এক-দুই মাস গ্যাপ দেয় তাহলে মিস করে।

বড়পর্দায় কাজ প্রসঙ্গে-

এখনো আমি শিখছি। বড়পর্দায় কাজ করার ইচ্ছা আছে। সবারই ইচ্ছা থাকে বড়পর্দায় কাজ করার। বড়পর্দায় কাজের জন্য নিজেকে নিয়ে ভাবছি। আশা করি আগামী বছরে বড়পর্দার কাজে নামব।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads