• বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
হানিফ সংকেতের নাটক ‘শেষ অশেষের গল্প’

‘শেষ অশেষের গল্প’-নাটকের একটি দৃশ্য

সংগৃহীত ছবি

আনন্দ বিনোদন

হানিফ সংকেতের নাটক ‘শেষ অশেষের গল্প’

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ১৬ আগস্ট ২০১৮

প্রতিবারের মতো এবারো ঈদের নাটক নির্মাণ করেছেন বরেণ্য নির্মাতা হানিফ সংকেত। প্রতিবছর দুই ঈদে দুটি নাটক নির্মাণ করেন তিনি। শুরুর দিকে বিটিভির জন্য নির্মাণ করলেও বর্তমানে শুধু এটিএন বাংলার জন্য তিনি নাটক নির্মাণ করেন। তার এবারের নাটকের নাম ‘শেষ অশেষের গল্প’।

হানিফ সংকেতের নাটকের নাম যেমন ব্যতিক্রমী, গল্পেও তেমনি পাওয়া যায় আলাদা স্বাদ ও বৈচিত্র্য। পাশাপাশি নাটকে থাকে একটি সামাজিক বক্তব্য। যে কারণে হানিফ সংকেতের নাটক দেখার জন্য দর্শকদের বাড়তি আকর্ষণ থাকে। ইদানীংকালের অধিকাংশ নাটকে বাবা-মাকে খুঁজে পাওয়া না পেলেও হানিফ সংকেতের প্রতিটি নাটকেই থাকে বাবা-মায়ের চরিত্র। ফুটে ওঠে পারিবারিক ও সামাজিক চিত্র।

‘শেষ অশেষের গল্প’ নাটকে দেখা যাবে গ্রামের এক দরিদ্র ও অসহায় যুবকের একই গ্রামের অবস্থাপন্ন পরিবারের একটি মেয়ের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এক সময় জীবিকার তাগিদে যুবকটি বিদেশে চলে যায়। প্রেমিকের অনুপস্থিতিতে মেয়েটিকে ঘিরে গ্রামে ঘটতে থাকে নানান ঘটনা ও রটনা। এসব ঘটনাকে কেন্দ্র করেই গড়ে উঠেছে ‘শেষ অশেষের গল্প’।

নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত, শর্মিলী আহমেদ, মীর সাব্বির, কুসুম শিকদার, সাঈদ বাবু, সুভাশিষ ভৌমিক, শামীম, রকিবুল হাসান, নজরুল ইসলাম, গুলশান আরা, পুতুল, বাহার, মতিউর রহমানসহ অনেকে এবং একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক রিয়াজ। এবারের পুরো নাটকটিই চিত্রায়ণ হয়েছে সিঙ্গাইরে অবস্থিত ফাগুন নিকেতনে। নাটকের সূচনা সঙ্গীতের কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান। সুর করেছেন হানিফ সংকেত। সঙ্গীতায়োজন করেছেন মেহেদী। কণ্ঠ দিয়েছেন পান্থ কানাই। আবহ সঙ্গীত পরিচালনা করেছেন ফরিদ আহমেদ। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন হানিফ সংকেত। প্রচারিত হবে ঈদের দিন রাত ৮টা ৩০ মিনিটে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads