• সোমবার, ২২ অক্টোবর ২০১৮, ৭ কার্তিক ১৪২৫
ads
সম্মাননা পেলেন সৈয়দ আবুল হোসেন

সম্মাননা প্রহণ করছেন সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন

সংগৃহীত ছবি

আনন্দ বিনোদন

পশ্চিমবঙ্গে আন্তর্জাতিক লোক উৎসব

সম্মাননা পেলেন সৈয়দ আবুল হোসেন

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ২৩ সেপ্টেম্বর ২০১৮

সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন বিশ্বব্যাপী অরাজকতা, অশান্তি ও মৌলবাদী অপশক্তির বিস্তার রোধে ফোকলোর চর্চার ওপর গুরুত্বারোপ করেছেন। তিনি বলেন, যেখানে ফোকলোর চর্চা আছে, সেখানে সন্ত্রাস-অরাজকতা-হিংসা-বিদ্বেষ নেই বরং সেখানে মানুষে মানুষে ভ্রাতৃত্ববোধ ও মানুষের জয়গান সমুন্নত থাকে।

গতকাল পশ্চিমবঙ্গের মেদিনীপুরে এক আন্তর্জাতিক লোক উৎসব ও সেমিনারে সম্মানিত অতিথির ভাষণে এ কথা বলেন তিনি। পশ্চিমবঙ্গের লোকজ প্রতিষ্ঠান ‘লৌকিক’ এই আন্তর্জাতিক সেমিনারের আয়োজন করে। বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের ফোকলোর বিশেষজ্ঞরা এতে অংশগ্রহণ করেন। এই উৎসবে বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের ৫ জন খ্যাতিমান ব্যক্তিকে স্ব স্ব ক্ষেত্রে অবদান রাখার জন্য সম্মাননা প্রদান করা হয়। বাংলাদেশের সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন শিক্ষাদ্যোক্তা ও লেখক ক্যাটাগরিতে সম্মাননা লাভ করেন।

লোক উৎসবে বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের বিশিষ্ট ব্যক্তিদের অবদান রাখার স্বীকৃতিস্বরূপ সম্মাননা প্রদান প্রসঙ্গে তিনি বলেন, এ সম্মাননা পদকপ্রাপ্তদের সমাজের প্রতি, দেশের প্রতি তাদের দায়বদ্ধতা আরো বাড়াবে। সমাজকে সত্য ও সুন্দরের পথে এগিয়ে নেবে। দেশে দেশে মানুষের মধ্যে বন্ধন সুদৃঢ় করবে। দুই দিনব্যাপী আয়োজিত এ লোক উৎসব আগামীকাল শেষ হবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads