• শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৫

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০১৮

সম্মাননা পেলেন সৈয়দ আবুল হোসেন

সম্মাননা প্রহণ করছেন সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন

সংগৃহীত ছবি

আনন্দ বিনোদন

পশ্চিমবঙ্গে আন্তর্জাতিক লোক উৎসব

সম্মাননা পেলেন সৈয়দ আবুল হোসেন

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ২৩ সেপ্টেম্বর ২০১৮

সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন বিশ্বব্যাপী অরাজকতা, অশান্তি ও মৌলবাদী অপশক্তির বিস্তার রোধে ফোকলোর চর্চার ওপর গুরুত্বারোপ করেছেন। তিনি বলেন, যেখানে ফোকলোর চর্চা আছে, সেখানে সন্ত্রাস-অরাজকতা-হিংসা-বিদ্বেষ নেই বরং সেখানে মানুষে মানুষে ভ্রাতৃত্ববোধ ও মানুষের জয়গান সমুন্নত থাকে।

গতকাল পশ্চিমবঙ্গের মেদিনীপুরে এক আন্তর্জাতিক লোক উৎসব ও সেমিনারে সম্মানিত অতিথির ভাষণে এ কথা বলেন তিনি। পশ্চিমবঙ্গের লোকজ প্রতিষ্ঠান ‘লৌকিক’ এই আন্তর্জাতিক সেমিনারের আয়োজন করে। বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের ফোকলোর বিশেষজ্ঞরা এতে অংশগ্রহণ করেন। এই উৎসবে বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের ৫ জন খ্যাতিমান ব্যক্তিকে স্ব স্ব ক্ষেত্রে অবদান রাখার জন্য সম্মাননা প্রদান করা হয়। বাংলাদেশের সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন শিক্ষাদ্যোক্তা ও লেখক ক্যাটাগরিতে সম্মাননা লাভ করেন।

লোক উৎসবে বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের বিশিষ্ট ব্যক্তিদের অবদান রাখার স্বীকৃতিস্বরূপ সম্মাননা প্রদান প্রসঙ্গে তিনি বলেন, এ সম্মাননা পদকপ্রাপ্তদের সমাজের প্রতি, দেশের প্রতি তাদের দায়বদ্ধতা আরো বাড়াবে। সমাজকে সত্য ও সুন্দরের পথে এগিয়ে নেবে। দেশে দেশে মানুষের মধ্যে বন্ধন সুদৃঢ় করবে। দুই দিনব্যাপী আয়োজিত এ লোক উৎসব আগামীকাল শেষ হবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads