• বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ২৮ অগ্রহায়ণ ১৪২৫
ads
মহাকালের শ্রাবণ ট্র্যাজেডি

`শ্রাবণ ট্র্যাজেডি' নাটকের একটি দৃশ্য

সংগৃহীত ছবি

আনন্দ বিনোদন

মহাকালের শ্রাবণ ট্র্যাজেডি

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ২৪ সেপ্টেম্বর ২০১৮

মহাকাল নাট্য সম্প্রদায়ের ৪০তম প্রযোজনা নতুন নাটক ‘শ্রাবণ ট্র্যাজেডি’। নাটকটির চতুর্থ মঞ্চায়ন ২৪ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে জাতীয় নাট্যশালার মূল থিয়েটার হলে। নাটকটি রচনা করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের সহযোগী অধ্যাপক আনন জামান। পরিকল্পনা ও নির্দেশনা দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক আশিক রহমান লিয়ন।

নাটকটিতে অভিনয় করছেন কবির আহামেদ, ফারুক আহমেদ সেন্টু, মো. শাহনেওয়াজ, মনিরুল আলম কাজল, পলি বিশ্বাস, সামিউল জীবন, রাজীব হোসেন, শিবলী সরকার, শাহরিয়ার হোসেন পলিন, তারেকেশ্বর তারোক, আহাদুজ্জামান কলিন্স, সুমাইয়া তাইয়ুম নিশা, আরাফাত আশরাফ, স্বপ্নিল, আজহার, পিয়াসী জাহান, কাজী তারিফ, তাজুল রনি, রেদোয়ান, সিয়াম রাব্বি, জুনায়েদ, নূর আকতার মায়া, রাফি, রিফাত হোসেন জুয়েল, ইকবাল চৌধুরী, মীর নাহিদ আহসান ও মীর জাহিদ হাসান।

নাটকটি নির্মাণে পৃষ্ঠপোষকতা করেছে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় এবং বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান। নাটকটির প্রযোজনা  সমন্বয়ক মো. শাহনেওয়াজ, প্রযোজনা অধিকর্তা মীর জাহিদ হাসান ও সামগ্রিক তত্ত্বাবধানে আফজাল হোসেন। নেপথ্য শিল্পীরা হলেন মঞ্চ, আলো, পোশাক ও আবহসঙ্গীত পরিকল্পনায় আশিক রহমান লিয়ন, অ্যানিমেশন ও আবহসঙ্গীত সম্পাদনায় কাজী মোহাইমিনুল হক, কোরিওগ্রাফি আমিনুল আশরাফ, পোস্টার ডিজাইন দেব্যেন্দু উদাস, রূপসজ্জা শিল্পী শুভাশীষ দত্ত তন্ময়, টিকেট ব্যবস্থাপনায় সৈয়দ লুৎফর রহমান, প্রচার ব্যবস্থাপনায় সৈকত নাসির ও কাজী সাইফ আহমেদ, প্রকাশনা ব্যবস্থাপনায় কানাই চক্রবর্তী ও বুলবুল আহমেদ, সেট ও প্রপস ব্যবস্থাপক রাজীব হোসেন, প্রযোজনা ব্যবস্থাপক ইকবাল চৌধুুরী, মঞ্চ অধিকর্তা কবির আহামেদ।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads