• মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫
ads
কনসার্টে কাঁদলেন জেমস

বরগুনার কনসার্টে কাঁদছেন জেমস

সংগৃহীত ছবি

আনন্দ বিনোদন

কনসার্টে কাঁদলেন জেমস

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ২০ অক্টোবর ২০১৮

উপমহাদেশের অন্যতম সেরা গিটারিস্ট ও দেশের রক মিউজিকের শীর্ষ শিল্পী আইয়ুব বাচ্চুর মৃত্যুতে সমসাময়িক শিল্পী ও ব্যান্ড তারকা জেমসও শোকে মুহ্যমান। বৃহস্পতিবার বরগুনায় পূর্বনির্ধারিত কনসার্টে চোখের জলে বন্ধুকে স্মরণ করেন তিনি।

বরগুনার কনসার্টে জেমস আইয়ুব বাচ্চুর সঙ্গে তার স্মৃতিচারণ করেন। মঞ্চে উঠেই ভারাক্রান্ত জেমস বলেন, ‘কিংবদন্তি গায়ক আইয়ুব বাচ্চু আর নেই। আজকের অনুষ্ঠানটি করার একদম ইচ্ছা ছিল না। কিন্তু ১৫ বছর আগের একটা গল্প বলি। আমি আর বাচ্চু ভাই আড্ডা মারি; একদিন হাসতে হাসতে বাচ্চু ভাইকে বললাম, আমাদের শিল্পীদের জন্য ইংরেজিতে একটা প্রবাদ আছে, দ্য শো মাস্ট গো অন। তাই চেষ্টা করব...’। এ কথাগুলো যখন বলছিলেন গলা ধরে আসছিল জেমসের। কনসার্টে কান্নাজড়িত কণ্ঠে গান গেয়ে শোনান তিনি।

বৃহস্পতিবার সন্ধ্যায় বরগুনা জেলা স্টেডিয়ামের সেই কনসার্টটি অনুষ্ঠিত হয়। জেমস কনসার্টটি উৎসর্গ করেন সদ্যপ্রয়াত শিল্পী আইয়ুব বাচ্চুকে।

আইয়ুব বাচ্চুর সঙ্গে জেমসের পরিচয় ১৯৮০ সালের শুরুর দিকে। এরপর দীর্ঘ ৪০ বছরের সম্পর্ক। কনসার্টে যোগ দেওয়ার আগে বিকালে জেমস মোবাইলে বলেন, ‘এই দীর্ঘ সময় আমরা একে অপরের সুখে-দুঃখে, মানে-অভিমানে কাটিয়েছি। একসঙ্গে প্রচুর শো করেছি, গান করেছি, দেশ-বিদেশে ঘুরেছি। তিনি অকস্মাৎ এভাবে আমাদের সবাইকে ছেড়ে চলে যাবেন, খবরটা মানতে পারছি না। রকসঙ্গীতে তার যে অবদান, সেটা এই জাতি চিরদিন মনে রাখবে বলেই বিশ্বাস করি।’

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads