• রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৫
ads
ম্যাড থেটারের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী

নাটক ‘নদ্দিউ নতিম’ এর একটি দৃশ্য

সংগৃহীত ছবি

আনন্দ বিনোদন

ম্যাড থেটারের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ২২ অক্টোবর ২০১৮

ম্যাড থেটার ২০১৫ সালের অক্টোবর মাসে প্রতিষ্ঠিত নাট্যদল। আগামী ২৪ অক্টোবর নাট্যদলটি তাদের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করতে যাচ্ছে। এ দিন সন্ধ্যা ৭টায় শিল্পকলা একাডেমির স্টুডিও থিয়েটার হলে আয়োজিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেবেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব হাসান আরিফ। এর পর এ সময়ের সাড়া জাগানো নাটক ‘নদ্দিউ নতিম’ এর বিশেষ প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

প্রতিষ্ঠার প্রথম বছরেই ম্যাড থেটার আসামের গৌহাটিতে ব্যতিক্রম আয়োজিত উৎসবে ‘নদ্দিউ নতিম’ নাটকের প্রদর্শনী করে সাড়া ফেলে দেয়। এরপর একের পর এক ডাক আসে দেশের বাইরে প্রদর্শনীর। ২০১৭ সালে লন্ডনে বাংলাভাষীদের সবচেয়ে বৃহৎ উৎসব ‘এ সিজন অব বাংলা ড্রামা’য় বাংলাদেশের প্রতিনিধিত্ব করে ম্যাড থেটার। লন্ডনের ব্রাডি আর্টস সেন্টারে ম্যাড থেটার প্রদর্শন করে ‘নদ্দিউ নতিম’ নাটকের তিনটি প্রদর্শনী করে।

কিংবদন্তি কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের কালজয়ী উপন্যাস ‘কে কথা কয়’ এর নাট্যরূপ ‘নদ্দিউ নতিম’। নাটকটি ম্যাড থেটারের প্রথম প্রযোজনা। নাটক রচনা ও নির্দেশনা দিয়েছেন আসাদুল ইসলাম, যিনি ম্যাড থেটারের হেড ম্যাড। নাটকটিতে অভিনয় করেছেন আসাদুল ইসলাম, সোনিয়া হাসান ও আর্য মেঘদূত, যারা একই পরিবারের সদস্য, বাংলা নাটকের ক্ষেত্রে যা অনন্য ও নতুন মেরুকরণ।

নাটকটির সহযোগী নির্দেশক আনিসুল হক বরুণ, সেট ও লাইট ডিজাইন ফয়েজ জহির, পোশাক সোনিয়া হাসান, আবহসঙ্গীত আর্য মেঘদূত, আলোক নিয়ন্ত্রণে আরিফ আহমেদ ও আবহসঙ্গীত নিয়ন্ত্রণে রয়েছেন আতিক ও আদর। দেশে ও দেশের বাইরে ‘নদ্দিউ নতিম’ নাটকের একের পর এক সফল প্রদর্শনীর মধ্য দিয়ে ম্যাড থেটার দর্শকদের মন জয় করে চলেছে। আগামী ২৪ অক্টোবর হবে ‘নদ্দিউ নতিম’ নাটকের ৪৫তম মঞ্চায়ন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads