• সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৫
ads

আনন্দ বিনোদন

স্টার সিনেপ্লেক্সে বোহেমিয়ান রাপসোডি

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ০৮ নভেম্বর ২০১৮

সত্তরের দশকে যুক্তরাজ্যে ‘কুইন’ নামে এক কালজয়ী রকসঙ্গীত ব্যান্ড গড়ে উঠেছিল। আজ পর্যন্ত ওই সাড়া জাগানো কুইন ব্যান্ডের কত যে অগণিত ভক্ত রয়েছে তার কোনো ইয়ত্তা নেই। সেই কুইন ব্যান্ডের জনপ্রিয় ভোকাল ছিলেন ফ্রেডি মার্কারি। ১৯৯১ সালে মাত্র পঁয়তাল্লিশ বছর বয়সে এইডসে আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে যান তিনি। কুইন ব্যান্ডের এই খ্যাতিমান শিল্পীর জীবনী নিয়ে নির্মিত হয়েছে ‘বোহেমিয়ান রাপসোডি’।

ব্যান্ডের জনপ্রিয় গান ‘বোহেমিয়ান রাপসোডি’ অনুসারেই ছবিটির নাম রাখা হয়েছে। পরিচালনা করেছেন ব্রায়ান সিঙ্গার। লন্ডনের কোনো এক গলির ব্যান্ড থেকে কুইন হয়ে ওঠার গল্পই চলচ্চিত্রটির পটভূমি। মূলত এই ব্যান্ডের লিড আর্টিস্ট ফ্রেডি মার্কারির জীবনের রোমাঞ্চকর কাহিনীই উঠে এসেছে এ ছবিতে। তার চরিত্রে অভিনয় করেছেন রামি মালেক।

হলিউডের সিনেমাপ্রেমীদের কাছে এ বছরের অন্যতম কাঙ্ক্ষিত সিনেমার নাম ‘বোহেমিয়ান রাপসোডি’।

ছবি নির্মাণের ঘোষণার পর থেকে ‘কুইন’ ভক্তদের বিশেষ কৌতূহল জাগে। কেমন হয়েছে ছবিটি? ফ্রেডির জীবনকে কতটা সাবলীলভাবে তুলে ধরতে পেরেছে এই ছবি? এসব প্রশ্ন এখন ঘুরে বেড়াচ্ছে ভক্তদের চিন্তাজগতে। সমালোচকরা অবশ্য বলছেন ‘বোহেমিয়ান’ ফ্রেডির ভক্তদের নিরাশ করবে না ‘বোহেমিয়ান রাপসোডি’।

‘বোহেমিয়ান রাপসোডি’ আগামীকাল মুক্তি পাচ্ছে রাজধানীর স্টার সিনেপ্লেক্সে। ‘বোহেমিয়ান রাপসোডি’ ছাড়াও আরো একটি হলিউডের ছবি মুক্তি পাচ্ছে স্টার সিনেপ্লেক্সে। আর্নেস্ট হফম্যানের ছোটগল্প ‘দ্য নাটক্র্যাকার অ্যান্ড দ্য মাউস কিং’ অবলম্বনে নির্মিত ‘দ্য নাটক্র্যাকার অ্যান্ড দ্য ফোর রিয়ামস’ ছবিটিও থাকছে মুক্তির তালিকায়। ছবিটি পরিচালনা করেছেন সুইডিশ পরিচালক লারস হালস্টর্ম এবং ‘ক্যাপ্টেন আমেরিকা : দ্য ফার্স্ট অ্যাভেঞ্জার’খ্যাত মার্কিন পরিচালক জো জনস্টন।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads