• রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৫
ads
নির্মাতা সাইদুল আনাম টুটুল আর নেই

প্রয়াত নির্মাতা সাইদুল আনাম টুটুল

সংগৃহীত ছবি

আনন্দ বিনোদন

নির্মাতা সাইদুল আনাম টুটুল আর নেই

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ১৯ ডিসেম্বর ২০১৮

বরেণ্য নির্মাতা সাইদুল আনাম টুটুল আর নেই (ইন্নালিল্লাহি...রাজিউন)। রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল বেলা ৩টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। এ তথ্য জানিয়েছেন ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক এসএ হক অলিক।

গত ১৫ ডিসেম্বর রাতে হঠাৎ শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়লে ভোর ৪টার দিকে ল্যাবএইড হাসপাতালে ভর্তি করানো হয় টুটুলকে। পরে চিকিৎসকরা জানান, তিনি হূদরোগে আক্রান্ত হয়েছেন। এছাড়া তার শ্বাসকষ্টের সমস্যা রয়েছে। চিকিৎসকদের পরামর্শ অনুুযায়ী হাসপাতালের সিসিইউতে রাখা হয় এ নির্মাতাকে।

এদিকে টুটুলের যুক্তরাষ্ট্র প্রবাসী বড় মেয়ে ঐশী আনাম দেশে ফিরেছেন সোমবার। ছোট ছেয়ে অমৃতা আনামের দেশে ফেরার করা রয়েছে আজ বুধবার। তার পারিবারিক সূত্রে জানা গেছে, ছোট মেয়ে দেশে ফিরলেই দাফন করা হবে টুটুলকে।

২০০৩ সালে মুক্তিপ্রাপ্ত সরকারি অনুদানের ছবি ‘আধিয়ার’ ছিল সাইদুল আনাম টুটুলের প্রথম পরিচালিত ছবি। বর্তমানে তিনি ‘কালবেলা’ শিরোনামের আরো একটি সরকারি অনুদানের ছবি নির্মাণ করছিলেন। এছাড়া ১৯৭৯ সালে ‘সূর্যদীঘল বাড়ি’ ছবির জন্য শ্রেষ্ঠ চিত্রসম্পাদক ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন তিনি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads