• শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ৪ ফাল্গুন ১৪২৪
ads
সরকারের কাছে বুলবুলপুত্রের প্রত্যাশা

আহমেদ ইমতিয়াজ বুলবুল

সংরক্ষিত ছবি

আনন্দ বিনোদন

সরকারের কাছে বুলবুলপুত্রের প্রত্যাশা

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ২৩ জানুয়ারি ২০১৯

বুদ্ধিজীবী কবরস্থানে আহমেদ ইমতিয়াজ বুলবুলের মরদেহের জন্য চিরস্থায়ী জায়গা চেয়েছেন তার পুত্র সামির আহমেদ। বাবাকে হারিয়ে শোকে কাতর বুুলবুলপুত্র বলেন, ‘আমার বাবা কিশোর বয়সে মুক্তিযুদ্ধ করেছেন। আজীবন তিনি মুক্তিযুদ্ধের চেতনা লালন করেছেন।

স্বাধীনতাবিরোধীদের শাস্তির জন্যও তিনি সোচ্চার ছিলেন। সে জন্য তাকে অনেক মূল্য দিতে হয়েছে। দেশের গান করে মানুষের মধ্যে দেশপ্রেমের উৎসাহ ছড়িয়েছেন সারা জীবন। এখন তো স্বাধীনতার চেতনা লালন করা দল সরকারে আছে। তাদের কাছে আমি বাবার জন্য মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে এক টুকরো চিরস্থায়ী জায়গা চাই।’

দেশ ও দেশের সরকারের কাছে বাবার জন্য স্থায়ী কবর চেয়ে আলাপকালে সামির আরো বলেন, ‘আমি দেখেছি বাবাকে সবাই একজন ভালো মানুষ হিসেবে, সাহসী দেশপ্রেমিক শিল্পী হিসেবে সম্মান করেন। সেজন্য আমি সরকারের কাছে দাবি করছি তাকে যেন বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত করা হয়।

সেইসঙ্গে তার কবরটি যেন শুধু তার জন্যই বরাদ্দ করা হয়। লোকে যেন খুব সহজেই বাবার কবরটি শনাক্ত করতে পারে।’

বুলবুলের দাফনের ব্যাপারে জানতে চাইলে সামির গতকাল দুপুরে জানান, দাফনের ব্যাপারে এখনো সিদ্ধান্ত হয়নি। এদিকে দাফনের ব্যাপারে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ জানান, বুলবুলের দুই বোনের মধ্যে একজন বিদেশে থাকেন। তার জন্য অপেক্ষা করা হচ্ছে। আজ সকালে দেশে ফিরবেন তিনি। তিনি ফিরলেই আলাপ-আলোচনা করে দাফনের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads