• সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
সাজে সাবধানতা

মেকআপে অতিরিক্ত ফাউন্ডেশন ও কনসিল এড়িয়ে যাওয়া ভালো

সংরক্ষিত ছবি

ফিচার

সাজে সাবধানতা

  • প্রকাশিত ২২ জুলাই ২০১৮

বর্ষার এই সময়ে মেকআপ নিয়ে বেশিক্ষণ ফ্রেশ থাকা মুশকিল। তবে ত্বকে আর্দ্রতার মাত্রা স্বাভাবিক রেখেই সাজাতে হবে নিজেকে। অস্বস্তি এড়াতে ওয়াটার বেসড মেকআপ ব্যবহার করাই ভালো। মেকআপে অতিরিক্ত ফাউন্ডেশন ও কনসিল এড়িয়ে যাওয়া ভালো

* আইলাইনার ও মাশকারা ওয়াটারপ্রুফ হলেই ভালো। চুলগুলো ছেড়ে না দিয়ে পাঞ্চ ক্লিপ দিয়ে আটকাতে কিংবা পনিটেল করে বাঁধতে পারেন। কোথাও যাওয়ার পথে বর্ষার নবধারা জলে চুল যদি ভিজে যায়, তাহলে পৌঁছানোর পর ছেড়ে দিয়ে ফ্যানের বাতাসে শুকিয়ে নিন। ভেজা চুল বেঁধে রাখবেন না। এতে চুল থেকে ভ্যাপসা গন্ধ বেরুতে পারে।  

* বাদলা দিনে চামড়ার ব্যাগ ব্যবহার করবেন না। রেক্সিন বা প্লাস্টিকের ট্রান্সপারেট ব্যাগই ভালো হবে।  

* এই সময়ে রাবার বা প্লাস্টিক সোলের জুতা বা স্যান্ডেল বেছে নিন। স্যান্ডেল উঁচু বা ফ্ল্যাট না হয়ে মাঝারি হিলের হলে বর্ষার রাস্তায় জমে থাকা বৃষ্টির পানিতে হাঁটতে সুবিধা হবে।  

* সঙ্গে রাখতে পারেন বড় সাইজের ব্যাগ, যাতে এর ভেতর বর্ষাতি বা রেইন কোট রাখা যায়। সঙ্গে সব সময় ছোট একটা তোয়ালে রাখতে ভুলবেন না। 

* বর্ষায় ত্বকের প্রতি হতে হয় যত্নশীল। এ মৌসুমে ত্বকে ফাঙ্গাল ইনফেকশনসহ নানা সমস্যা দেখা দেয়। তাই ত্বকের যত্ন নেবেন। বাসায় ফিরেই ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে নেবেন। নিম বা চন্দন সাবানও ব্যবহার করতে পারেন। ত্বক পরিচর্যা টোনিংটাও উপকারী। রোদের তেজ নেই ভেবে সানস্ক্রিন দেওয়া বাদ দেবেন না। 

* ফেরার পথে ভিজে গেলে বাসায় ফিরে গোসল সেরে নেবেন। আষাঢ়ের আকাশ চিরে কখন অঝোর ধারায় বৃষ্টি নামে তার কি কোনো ঠিক আছে! কাজেই বারিধারার এই দিনে প্রস্তুতি নিয়ে ঘর থেকে বের হোন। 

রূপ বিশেষজ্ঞরা বলেন, বর্ষার সাজটা হওয়া উচিত হালকা ধরনের। এ সময় ভারী মেকআপ না নেওয়াই ভালো। দিনের সাজে গায়ের রঙের সঙ্গে মিলিয়ে হালকা ফাউন্ডেশন লাগাতে পারেন। চোখে কাজল এবং কপালে হাতে আঁকা কুমকুমের টিপ দেবেন না। বৃষ্টিতে ভিজে লেপ্টে বিশ্রী অবস্থা হতে পারে।  

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads