• বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৫
ads
চূড়ান্ত ভোটের লড়াইয়ে দুই ব্যাংক চেয়ারম্যান

ছবি : সংগৃহীত

ফিচার

চূড়ান্ত ভোটের লড়াইয়ে দুই ব্যাংক চেয়ারম্যান

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২৩ ডিসেম্বর ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চূড়ান্ত ভোটের লড়াইয়ে মাঠে রয়েছেন দুই ব্যাংক চেয়ারম্যান। আর দুজনই নির্বাচনে অংশ নিচ্ছেন আওয়ামী লীগের হয়ে। যাদের একজন সালমান এফ রহমান। যিনি বেসরকারি খাতের আইএফআইসি ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান। একই সঙ্গে তিনি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার বেসরকারি খাত বিষয়ক উপদেষ্টা।

আরেক জন হচ্ছেন রাষ্ট্রায়ত্ত রূপালী ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মনজুর হোসেন। তিনি সাবেক আমলা। এর বাইরে বেসরকারি খাতের প্রিমিয়ার ব্যাংকের চেয়ারম্যান সাবেক সংসদ সদস্য ডা. এইচবিএম ইকবাল আওয়ামী লীগের হয়ে একাদশ সংসদ নির্বাচনে মনোনয়ন চাইলেও শেষ পর্যন্ত তাকে মনোনয়ন দেওয়া হয়। সালমান এফ রহমান লড়ছেন ঢাকা-১ দোহার নবাবগঞ্জ থেকে। আর মনজুর হোসেন আওয়ামী লীগের টিকেট পেয়েছেন ফরিদপুর-১ আসন থেকে।  আলফাডাঙ্গা, বোয়ালমারী ও মধুখালী উপজেলা নিয়ে গঠিত ফরিদপুর-১ আসন।

জানতে চাইলে মনজুর হোসেন প্রতিবেদককে টেলিফোনে বলেন, আমি দীর্ঘদিন সরকারের সঙ্গে ছিলাম। তবে এটা ঠিক চূড়ান্ত হওয়ার আগ মুহূর্ত পর্যন্ত আমি মাঠে নামিনি। এখন ব্যাপক প্রচারণা চালিয়ে যাচ্ছি। আমার বিশ্বাস, আমার সংসদীয় এলাকার ভোটাররা আমাকে তাদের জনপ্রতিনিধি করে সংসদে পাঠাবেন। আমি সংসদ সদস্য নির্বাচিত হতে পারলে এলাকার মানুষের সঙ্গে মিলে ও স্থানীয় আওয়ামী লীগের সব নেতাকর্মীকে নিয়ে উন্নয়ন কার্যক্রম অব্যাহত রাখব।

এদিকে, সালমান এফ রহমান আওয়ামী লীগের হয়ে ২০০১ সালের নির্বাচনে অংশ নিলেও হেরে যান। এরপর তিনি আর দলীয় মনোনয়ন চাননি গত দুই নির্বাচনে। এবার নির্বাচন ঘিরে তিনি বেশ আগে থেকেই প্রস্তুতি শুরু করেন। এরই মধ্যে তার পক্ষে মাঠে নেমেছেন ব্যবসায়ী নেতারা। ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইর সাবেক এই সভাপতিকে সংসদে পাঠাতে প্রভাবশালী কয়েকজন ব্যবসায়ী সংশ্লিষ্ট এলাকায় জনসংযোগ শুরু করেছেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads