• মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৬

ফিচার

বিস্ময় বালিকা ন্যাস্তিয়া

  • প্রকাশিত ১১ জানুয়ারি ২০২০

এ আই শাহ রাজন

 

বয়স মাত্র পাঁচ বছর। কিন্তু এ বয়সেই কাজের মাধ্যমে নিজেকে নিয়ে গেছে অন্য উচ্চতায়। বছরে আয় করছে দেড়শ কোটি টাকার বেশি। বলা হচ্ছে রাশিয়ার আনাস্তাসিয়া রাডজিনস্কায়ার কথা।

সম্প্রতি ফোর্বস ম্যাগাজিনে প্রকাশিত তালিকায় ইউটিউব থেকে সর্বোচ্চ আয় করা ব্যক্তিদের তালিকায় ঢুকে পড়েছে আনাস্তাসিয়া। শিশুটি ইন্টারনেটে ন্যাস্তিয়া নামেও পরিচিত।

জানা গেছে, ন্যাস্তিয়ার পরিবার অন্তত ছয়টি ইউটিউব চ্যানেল চালায়। সেখানে শিশুটি ও তার বাবা মিলে বিভিন্ন গেমস, নার্সারি স্তরের কবিতা আবৃত্তি, ভালো আচরণ সম্পর্কিত ভিডিও আপলোড করে। ইউটিউবে ন্যাস্তিয়ার সব থেকে জনপ্রিয় চ্যানেলটির সাবস্ক্রাইবারের সংখ্যা এখন চার কোটি ২৪ লাখের বেশি।

ফোর্বসের হিসাব অনুযায়ী, গত বছর ইউটিউব চ্যানেল থেকে ন্যাস্তিয়ার আয় হয়েছে ১ কোটি ৮০ লাখ ডলার (বাংলাদেশি টাকায় ১৫২ কোটি ৭৪ লাখ ৮০ হাজার টাকা)।

এদিকে এই পরিবারের জনপ্রিয়তা এমন জায়গায় পৌঁছেছে যে বেশ কিছু বড় ব্র্যান্ড প্রচুর টাকার বিনিময়ে ন্যাস্তিয়ার সঙ্গে পাটনারশিপেও কাজ করছে।

ন্যাস্তিয়ার জন্ম রাশিয়ার ক্রাসনোদার এলাকায়। গত বছর তারা যুক্তরাষ্ট্রে পাড়ি জমায়। বর্তমানে পরিবারটি বাস করছে ফ্লোরিডা অঙ্গরাজ্যে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads