• মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫
ads
নৌমন্ত্রীকে সতর্ক করলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নৌমন্ত্রী শাজাহান খান

সংরক্ষিত ছবি

সরকার

নৌমন্ত্রীকে সতর্ক করলেন প্রধানমন্ত্রী

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ৩০ জুলাই ২০১৮

রাজধানীর কুর্মিটোলায় বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খানের বক্তব্যে ’রুষ্ট’ হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকের পর শাজাহান খানকে ডেকে নিয়ে তাকে সতর্ক করেছেন প্রধানমন্ত্রী। সভায় উপস্থিত একাধিক সূত্রে এ তথ্য জানা গেছে। 
মন্ত্রিসভায় উপস্থিত একজন মন্ত্রী বলেন, ‘আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌমন্ত্রীকে ডেকে বলেছেন- সড়ক দুর্ঘটনা খুবই মর্মান্তিক বিষয়, যিনি হারান তিনিই বোঝেন কী ব্যথা। সুতরাং কথা বলার সময় আরো সতর্ক থাকতে হবে। এ ঘটনায় দুঃখ প্রকাশ না করে পাশের দেশ ভারতের সড়ক দুর্ঘটনার রেফারেন্স দেওয়া ঠিক হয়নি। এ সময় নৌমন্ত্রী শাজাহান খানকে আরো সংযত হয়ে কথা বলতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী এবং সরকার বিব্রত হয় এমন মন্তব্য করতে নিষেধ করেছেন।’ 
গতকাল রোববার রাজধানীর কুর্মিটোলায় বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনা প্রসঙ্গে সচিবালয়ে সাংবাদিকদের নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান সাংবাদিকদের বলেছেন- প্রতিবেশী দেশ ভারতে প্রতি ঘণ্টায় ১৬ জন দুর্ঘটনায় মারা যায়। সেখানে এতো আলোচনা হয় না, শুধু বাংলাদেশেই হচ্ছে। আমি মনে করি যে যতটুকু অপরাধ করবে, সে ততটুকু শাস্তি পাবে এবং যে শাস্তি পাবে সেই শাস্তি নিয়ে বিরোধিতা করার কোনও সুযোগ নেই।
এদিকে সোমবার সকাল থেকে নয় দফা দাবি নিয়ে বিক্ষোভসহ রাস্তা অবরোধ করে রাখে রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থীরা। তবে বিক্ষোভে তাদের অন্যতম দাবি ঘাতক বাস ড্রাইভার ও হেলপারের ফাঁসিসহ নৌপরিবহনমন্ত্রীকে তার গতকালের বক্তব্যের জন্য শিক্ষার্থীদের কাছে ক্ষমা চাইতে হবে।
রোববার কুর্মিটোলায় জাবালে নূর পরিবহনের (ঢাকা মেট্রো ব-১১-৯২৯৭) বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়। রোববার দুপুর ১২টার দিকে খিলক্ষেত এলাকার র‌্যাডিসন ব্লু হোটেলের সামনের সড়কে এ ঘটনা ঘটে।
নিহতরা হলেন, উচ্চমাধ্যমিক প্রথমবর্ষের ছাত্রী দিয়া আখতার মিম এবং দ্বিতীয় বর্ষের ছাত্র আবদুল করিম। এতে আহত হয়েছিলেন আরো বেশ কয়েকজন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads