• শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
১০ রিক্রুটিং এজেন্সিকে শোকজ করবে সরকার

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম

সংগৃহীত ছবি

সরকার

শ্রম বাজার

১০ রিক্রুটিং এজেন্সিকে শোকজ করবে সরকার

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২৮ আগস্ট ২০১৮

মালয়েশিয়ায় শ্রমিক পাঠানোর বিষয়ে বাংলাদেশের ১০টি রিক্রুটিং এজেন্সিকে শো-কজ করা হবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম। আজ মঙ্গলবার প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষেআয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

প্রবাসীকল্যাণমন্ত্রী বলেন, যে ১০ এজেন্সির সিন্ডিকেটের কথা বলা হচ্ছে তা বাংলাদেশ সরকারের নয়, মালয়েশিয়া সরকারের সৃষ্ট। এ বিষয়ে তারা আনুষ্ঠানিকভাবে কোনো অভিযোগ জানায়নি। তবে যে ১০ এজেন্সি সিন্ডিকেটের বিরুদ্ধে মালয়েশিয়ান সরকার অভিযোগ করছে, তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

কী ব্যবস্থা নেওয়া হবে- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা এখনই তাদের শো-কজ করব। ব্যাখ্যা চাইব। আমরা ডাটাগুলো আগে কালেকশন করে নিই।

নুরুল ইসলাম বলেন, সিন্ডিকেটের বিষয়টি পত্রপত্রিকার মাধ্যমে আমরা জানতে পেরেছি। এ বিষয়ে সুনির্দিষ্ট অভিযোগ পাওয়া গেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকারের সহজ হবে। তবে মালয়েশিয়ার শ্রমবাজার বন্ধের যে খবর বেরিয়েছে তা সঠিক নয়।

সৌদি আরবের নারী শ্রমিকদের বিষয়ে মন্ত্রী বলেন, দেশটি থেকে কিছু নারী শ্রমিককে ফিরে আসতে হচ্ছে। ভাষাগত ও খাওয়ার সমস্যা নিয়ে তাদের বাংলাদেশে চলে আসতে হচ্ছে। কারণ অধিকাংশ শ্রমিক অশিক্ষিত এবং প্রয়োজনীয় প্রশিক্ষণ না থাকায় এ সমস্যা তৈরি হয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads