• রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
 গণতন্ত্র শক্ত ভিতের ওপর প্রতিষ্ঠিত হয়েছে: প্রধানমন্ত্রী

আজ বুধবার প্রধানমন্ত্রীর তেজগাঁওয়ের কার্যালয়ে রাজশাহী এবং সিলেটের নবনির্বাচিত মেয়র এবং কাউন্সিলরদের শপথ গ্রহণ অনুষ্ঠানে বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ছবি: বাসস

সরকার

গণতন্ত্র শক্ত ভিতের ওপর প্রতিষ্ঠিত হয়েছে: প্রধানমন্ত্রী

  • বাসস
  • প্রকাশিত ০৫ সেপ্টেম্বর ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সাম্প্রতিক সিটি কর্পোরেশন নির্বাচনগুলোতে বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থীদের বিজয়ী হওয়ার এটাই প্রমাণিত হয় দেশে সুষ্ঠু গণতান্ত্রিক পরিবেশ বজায় রয়েছে এবং গণতন্ত্র শক্ত ভিতের ওপর প্রতিষ্ঠিত হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, ‘জনগণ সিটি কর্পোরেশন নির্বাচনগুলোতে নিজস্ব পছন্দের প্রার্থী, সরকারি এবং বিরোধী দলীয় সদস্যকে অবাধে ভোট দিতে পেরেছে।’

তিনি বলেন, ‘প্রত্যেক এলাকার মানুষ অবাধে তাদের পছন্দের প্রার্থীর পক্ষে ভোটাধিকার প্রয়োগ করেন।’

আজ বুধবার তার তেজগাঁওয়ের কার্যালয়ে রাজশাহী এবং সিলেটের নবনির্বাচিত মেয়র এবং কাউন্সিলরদের শপথ গ্রহণ অনুষ্ঠানে তিনি এসব একথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীর মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এবং সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর শপথ বাক্য পাঠ করান এবং এলজিআরডি ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন কাউন্সিলরদের শপথ বাক্য পাঠ করান।

স্থানীয় সরকার বিভাগের সচিব জাফর আহমেদ খান শপথ গ্রহণ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং রাজশাহী এবং সিলেটের রাজনৈতিক নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এবং ৪০ জন কাউন্সিলর এবং সিলেট সিটি কর্পোরেশনের মেয়র এবং ৩৬ জন কাউন্সিলর গত ৩০ জুলাই অনুষ্ঠিত নির্বাচনে নির্বাচিত হন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads