• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪২৮
'ঢাকায় ৪০% সরকারি কর্মকর্তা আবাসন সুবিধা পাবেন'

আজ বুধবার গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বিসিএস (গণপূর্ত) ক্যাডারের নবীন কর্মকর্তাদের ব্রিফিং করেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী মোশাররফ হোসেন

সংগৃহীত ছবি

সরকার

'ঢাকায় ৪০% সরকারি কর্মকর্তা আবাসন সুবিধা পাবেন'

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০৫ সেপ্টেম্বর ২০১৮

রাজধানীতে বসবাসকারী ৪০ শতাংশ সরকারি কর্মকর্তাকে আবাসন সুবিধা দিতে কাজ চলছে বলে জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী মোশাররফ হোসেন।

আজ বুধবার গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বিসিএস (গণপূর্ত) ক্যাডারের নবীন কর্মকর্তাদের ব্রিফিংয়ে তিনি এ কথা জানান।

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী মোশাররফ হোসেন বলেন, বর্তমানে ঢাকা শহরে বসবাসকারী শতকরা ৮ শতাংশ কর্মকর্তা সরকারি আবাসন সুবিধা পান। এ সুবিধা ৪০ শতাংশে উন্নীত করার পরিকল্পনা নিয়ে কাজ চলছে। গণপূর্ত অধিদফতর আগের চেয়ে অনেক গতিশীল হয়েছে। একইসঙ্গে এ অধিদফতরের সক্ষমতা ও দক্ষতা বেড়েছে। আগে বিভিন্ন সরকারি আবাসিক ভবন সাধারণত পাঁচ-ছয়তলা করা হতো। এখন এসব ভবন ২০ তলা করা হবে।

তিনি বলেন, বর্তমানে আজিমপুর কোয়ার্টার্সে প্রায় ১ হাজার ৮শ’ এবং মতিঝিল এলাকায় ২ হাজার ৮শ’ পরিবার বসবাস করে। নতুন পরিকল্পনায় এসব এলাকায় উন্মুক্তস্থানের পরিমাণ বাড়বে এবং জলাশয় ও খেলার মাঠসহ অন্যান্য সুযোগ-সুবিধা সৃষ্টি হবে।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আখতার হোসেন, প্রধান প্রকৌশলী মো. রাফিকুল ইসলাম, প্রধান স্থপতি কাজী গোলাম নাসির, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান রাশেদুল ইসলাম ও অতিরিক্ত প্রধান প্রকৌশলী (ই/এম) আব্দুল মজিদ।  

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads