• বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৫
ads
যাত্রাবাড়ি-ডেমরা চারলেনসহ আট প্রকল্প অনুমোদন

সংগৃহীত ছবি

সরকার

যাত্রাবাড়ি-ডেমরা চারলেনসহ আট প্রকল্প অনুমোদন

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২২ জানুয়ারি ২০১৯

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর নতুন সরকারের জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (এননেক) প্রথম সভায় যাত্রাবাড়ি-ডেমরা চারলেন প্রকল্পসহ আটটি উন্নয়ন প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে।  এসব প্রকল্পে ব্যয় হবে এক হাজার ৮৯৩ কোটি ২২ লাখ টাকা। এর পুরোটাই বাস্তবায়ন হবে সরকারি অর্থায়নে।

আজ মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলনকক্ষে প্রধানমন্ত্রী ও একনেকের চেয়ারপারসন শেখ হাসিনার সভাতিত্বে অনুষ্ঠিত সভায় এসব প্রকল্প অনুমোদন দেওয়া হয়।

সভা শেষে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সাংবাদিকদের বলেন, আজকের সভায় মোট আটটি প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে। এসব প্রকল্পের পুরো ব্যয় রাষ্ট্রীয় কোষাগার থেকে মেটানো হবে ।

মন্ত্রী আরও জানান, আট প্রকল্পের অন্যতম একটি হলো- যাত্রাবাড়ি (মেয়র হানিফ ফ্লাইওভার)-ডেমরা (সুলতানা কামাল সেতু) মহাসড়কটি চারলেনে উন্নীত করা। এসব প্রকল্পে ব্যয় হবে ৩৬৮ কোটি ৮৭ লাখ টাকা। সড়ক পরিবহন ও হাই্ওয়ে বিভাগ ২০২০ সালের মধ্যে এ প্রকল্পটি বাস্তবায়ন করবে বলেও জানান তিনি।

অন্য সাতটি প্রকল্পের মধ্যে রয়েছে- পিপিআর রোগ নির্মূল এবং ক্ষুরারোগ নিয়ন্ত্রণ, দারিদ্র্য বিমোচনের লক্ষ্যে পুষ্টি সমৃদ্ধ শস্য উৎপাদন ও বাজারজাতকরণ, বিদ্যমান সাতটি টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউটের উন্নয়ন ও নতুন ছয়টি টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউট স্থাপন, বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের জাদুঘর ভবন সম্প্রসারণ এবং অন্যান্য ভৌত অবকাঠামো নির্মাণ প্রকল্প।এছড়াও নেত্রকোণা জেলার সংযোগ সড়ক চল্লিশা (বাগরা)-কুনিয়া-মেদনী-রাজুরবাজার নির্মাণ, গোবিন্দগঞ্জ-ছাতক-দোয়ারাবাজার’ সড়কে ৯টি আরসিসি গার্ডার সেতু নির্মাণ এবং গোপালগঞ্জ বিসিক শিল্পনগরী সম্প্রসারণ প্রকল্প।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads