• বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৫
ads
স্থানীয় সরকারব্যবস্থা শক্তিশালীকরণে সহায়তা দেবে ভারত

ভারতের হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাস

ছবি : সংগৃহীত

সরকার

স্থানীয় সরকারব্যবস্থা শক্তিশালীকরণে সহায়তা দেবে ভারত

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২৪ এপ্রিল ২০১৯

স্থানীয় সরকারব্যবস্থা শক্তিশালীকরণে সহায়তা দিতে চায় প্রতিবেশী দেশ ভারত। জলাবদ্ধতা নিরসনেও ভারত সরকার সহায়তা দেওয়ার আশ্বাস দিয়েছে। 

বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাস গতকাল স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্যের সঙ্গে বৈঠককালে এ আগ্রহের কথা জানান। সচিবালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে উভয়পক্ষ স্যানিটেশন ব্যবস্থা, পানি সরবরাহ, গ্রামীণ যোগাযোগ ব্যবস্থা এবং পল্লী উন্নয়নে গৃহীত বিভিন্ন বিষয় নিয়ে মতবিনিময় করেন। হাইকমিশনার নগরের জলাবদ্ধতা নিরসন, বর্জ্য ব্যবস্থাপনা ও পানি বিশুদ্ধকরণে ভারতীয় সরকারের সহযোগিতার বিষয়ে আশ্বাস দেন। ভারতীয় হাইকমিশনার স্যানিটেশনে বাংলাদেশের উল্লেখযোগ্য অগ্রগতি এবং যোগাযোগসহ গ্রামীণ অবকাঠামো উন্নয়নে বাংলাদেশ সরকার গৃহীত বিভিন্ন উন্নয়ন কার্যক্রমের প্রশংসা করেন।

প্রতিমন্ত্রী প্রতিটি গ্রামে আধুনিক সুযোগ-সুবিধা পৌঁছে দেওয়ার লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার ‘আমার গ্রাম আমার শহর’ সম্পর্কে ভারতীয় হাইকমিশনারকে অবহিত করেন। তিনি বলেন, এই মন্ত্রণালয় বর্জ্য ব্যবস্থাপনা, গ্রামীণ যোগাযোগ ব্যবস্থা এবং পল্লি উন্নয়নসহ দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে একত্রে কাজ করতে আগ্রহী। সাক্ষাৎকালে বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সাহায্য-সহযোগিতা ভবিষ্যতে আরো জোরদার করতে তারা ঐকমত্য পোষণ করেন।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads