• রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬
পর্যটন করপোরেশনের নতুন চেয়ারম্যান রাম চন্দ্র দাস

রাম চন্দ্র দাস

সংগৃহীত ছবি

সরকার

পর্যটন করপোরেশনের নতুন চেয়ারম্যান রাম চন্দ্র দাস

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১১ জুলাই ২০১৯

সরকারি পর্যটন সংস্থা বাংলাদেশ পর্যটন করপোরেশনের নতুন চেয়ারম্যান নিয়োগ দেওয়া হয়েছে। বরিশালের বিভাগীয় কমিশনারের দায়িত্বে থাকা রাম চন্দ্র দাস সংস্থাটির নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন।

তিনি আখতারুজ্জামান খান কবিরের স্থলাভিসিক্ত হবেন। আজ বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত আদেশ জারি করেছে। তাকে পরিকল্পনা কমিশনে অতিরিক্ত সচিব করা হয়েছে।

রাম চন্দ্র দাস ১৯৯১ সালে প্রথম শ্রেণীর কর্মকর্তা হিসেবে সরকারি চাকরিতে যোগান করেন। তিনি বিসিএস ৯ম ব্যাচের কর্মকর্তা। বাংলাদেশ বেতারের তালিকাভুক্ত গীতিকার ও শিল্প হিসেবে পরিচিতি রয়েছে। দুটি কাব্য গ্রন্থের রচয়িতা।

রাম চন্দ্র দাস পড়াশোন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে পদার্থ বিজ্ঞানে। জানা গেছে, প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদানের জন্য ২০১৫ সালে এই কর্মকর্তা শ্রেষ্ঠ জেলা প্রশাসক নির্বাচিত হয়েছিলেন। ওই সময় তিনি শরিয়তপুরের জেলা প্রশাসক ছিলেন।

রাজবাড়ী জেলায় জন্ম নেওয়া এই কর্মকর্তা পেশাগত জীবনে জন প্রশাসন মন্ত্রণালয়, ডাক ও টেলি যোগাযোগ মন্ত্রণালয় ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে কাজ করেছেন। এছাড়া ব্রাক্ষণবাড়িয়া জেলার নাসিরনগর ও নড়াইল জেলার কালিয়র উপজেলা নির্বাহী কর্মকর্তা ছিলেন। এর বাইরেও মাঠ প্রশাসনে তিনি যশোরম বাগেরহাট, ঝিনাইদহ, চুয়াডাংগাতে কাজ করেছেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads