• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ২১ কার্তিক ১৪২৪
ads
সকাল ৯টা থেকে ৪০ মিনিট অফিসে অবস্থান বাধ্যতামূলক

ফাইল ছবি

সরকার

সকাল ৯টা থেকে ৪০ মিনিট অফিসে অবস্থান বাধ্যতামূলক

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২৯ আগস্ট ২০১৯

সেবা গ্রহীতাদের কথা বিবেচনা ও কাজের গতি বাড়াতে মাঠপর্যায়ে কর্মরত সব সরকারি কর্মকর্তা-কর্মচারীকে সকাল ৯টা থেকে ৯টা ৪০ মিনিট পর্যন্ত অফিসকক্ষে অবস্থান বাধ্যতামূলক করা হয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মঙ্গলবার জারি করা পরিপত্রে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

বিভাগীয়, জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা মাঠপর্যায়ের কর্মকর্তা-কর্মচারী বিবেচিত হন।

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম স্বাক্ষরিত পরিপত্রে বলা হয়, সম্প্রতি পরিলক্ষিত হচ্ছে- অফিসে আগমনকালে পথিমধ্যে দাপ্তরিক বা ব্যক্তিগত বিভিন্ন কাজের অজুহাত দেখিয়ে কতিপয় কর্মকর্তা-কর্মচারী সঠিক সময়ে অফিসে উপস্থিত হন না। ফলে সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে জনসাধারণ এবং অন্যান্য সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের প্রয়োজনীয় সংযোগ স্থাপন সম্ভব হচ্ছে না। এতে সাধারণ নাগরিক যেমন ক্ষতিগ্রস্ত হন, তেমনি সরকারি কাজের গতিও শ্লথ হয়।

এতে আরও বলা হয়, পরিপ্রেক্ষিতে মাঠপর্যায়ে কর্মরত সব কর্মকর্তা-কর্মচারীকে অনুশাসন দেয়া হচ্ছে যে, তারা সকাল ৯টা থেকে ৯টা ৪০ মিনিট পর্যন্ত নিজ অফিস কক্ষে অবস্থান করবেন। দাপ্তরিক কর্মসূচি প্রণয়নের সময় লক্ষ্য রাখতে হবে, যেন তাদের সকাল ৯টা থেকে ৯টা ৪০ মিনিট পর্যন্ত অফিসে অবস্থান ব্যাহত না হয়।

পরিপত্রটি প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, সব মন্ত্রণালয়ের সচিব, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের বিতরণ করা হয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads