• বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৫
ads

সরকার

কোনও দেশের অভ্যন্তরীণ ব্যাপারে মন্তব্য করতে চাই না : স্বরাষ্ট্রমন্ত্রী

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ০১ সেপ্টেম্বর ২০১৯

সম্প্রতি ভারতের আসামে ঘোষিত জাতীয় চূড়ান্ত নাগরিকপঞ্জি (এনআরসি) প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আমাদের বক্তব্য স্পষ্ট সেটা হলো আমরা কোনও দেশের অভ্যন্তরীণ ব্যাপারে মন্তব্য করছি না এবং করতে চাই না। ভারত যদি আমাদেরকে কোনও কিছু জিজ্ঞাসা করে তখন আমরা আমাদের প্রতিক্রিয়া জানাব। 

আজ রোববার সকালে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে ৫৬ তম কারারক্ষী বুনিয়াদি প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সুস্পষ্টভাবে আমরা বলতে চাই একাত্তরের পরে আমাদের বাংলাদেশ থেকে কেউ ভারতে যায়নি। সেখানে যারা গিয়েছেন তারা আগেই গিয়েছেন। ওদেশ থেকে যেমন এখানে এসেছে এখান থেকে ওখানে গিয়েছেন। কাজেই এইখানে আমাদের চিন্তিত হওয়ার কোনও কারণ নেই।

তিনি আরো বলেন, গতকাল ঢাকায় মন্ত্রী মহোদয়ের গাড়িতে এ্যাটাক হয়নি, এটা একটি হঠাৎ করে দুর্ঘটনা ঘটেছে যেটা নিয়ে আমাদের গোয়েন্দা সংস্থা ও পুলিশ বাহিনী তদন্ত করছে। তারপর আমরা জানাতে পারব কে করেছে কেন করেছে।

কুচকাওয়াজ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. শহীদুজ্জামান কারা মহাপরিদর্শক জেনারেল একেএম মোস্থফা কামাল পাশা অতিরিক্ত কারা মহাপরিদর্শক আবরার হোসেন, গাজীপুর সিটি করপোরেশনের মেয়ের মোহাম্মদ জাহাঙ্গীর আলম, জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম ও গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহারসহ কারা বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

কুচকাওয়াজ অনুষ্ঠানে বিভিন্ন বিষয়ে পারদর্শীতার জন্য তিনজন প্রশিক্ষনার্থীকে পুরস্কৃত করা হয়। বুনিয়াদি প্রশিক্ষণে সর্বমোট ৩১৯ জন কারারক্ষী প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads