• মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬
ads
‘শিশুদের সুন্দর ভবিষ্যৎ নিশ্চিতে কাজ করছে সরকার’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সংরক্ষিত ছবি

সরকার

‘শিশুদের সুন্দর ভবিষ্যৎ নিশ্চিতে কাজ করছে সরকার’

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১৮ অক্টোবর ২০১৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, প্রতিটি শিশুর সুন্দর ভবিষ্যৎ নিশ্চিত করতে সরকার কাজ করছে।

আজ শুক্রবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র ও প্রধানমন্ত্রীর ছোট ভাই শেখ রাসেলের জন্মবার্ষিকী উপলক্ষে (বিআইসিসি) আয়োজিত এক অনুষ্ঠানে তিনি একথা জানান।

প্রধানমন্ত্রী বলেন, প্রতিটি শিশুর ভেতর একটা মনন রয়েছে, একটা চেতনা রয়েছে, একটা শক্তি আছে। সেটাকে বিকশিত করতে হবে।

পড়াশোনার পাশাপাশি শিশুদের খেলাধুলায় অংশ নেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, খেলাধুলা ও সংস্কুতি চর্চায় শিশুদের অংশ নিতে হবে। আর সমাজের খারাপ দিকগুলো, যেমন মাদক, জঙ্গিবাদ, সন্ত্রাস– এসব থেকে দূরে থাকতে হবে।

শিশু নির্যাতন ও হত্যাকারীদের বিরুদ্ধে সরকারের কঠোর অবস্থান তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, শিশুদের সঙ্গে অন্যায় অবিচার বরদাশত করা হবে না। যারা শিশু নির্যাতন বা শিশু হত্যা করবে, তাদেরকে কোনো ছাড় দেওয়া হবে না। তাদের অবশ্যই কঠোর থেকে কঠোরতর সাজা পেতে হবে।

শেখ হাসিনা বলেন, সততার সঙ্গে জীবনযাপন করতে হবে। শুধু নিজে খাব, নিজে করবো তা নিয়ে ভাবলে হবে না। অন্যদের চিন্তাটাও করতে হবে।

নিজের ছোটভাই শেখ রাসেল সম্পর্কে বলতে গিয়ে অশ্রুসিক্ত হয়ে পড়েন শেখ হাসিনা, আবেগ আপ্লুত হয়ে পড়েন তিনি। স্মৃতি রোমন্থনে ছোট্ট, চঞ্চল, সদা হাস্যোজ্জ্বল রাসেলকে অনুষ্ঠানে উপস্থিত শিশু-কিশোরদের মানসপটে তুলে আনেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, ‘আজকে ৫৪ বছর বয়স পূরণ করেছে রাসেল। বেঁচে থাকলে তাঁকে দেখতে কেমন লাগতো? আজকে রাসেল আমাদের মাঝে নেই।’

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads