• সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০, ৪ ফাল্গুন ১৪২৬
বঙ্গবন্ধুর সমাধিতে আওয়ামী লীগের নতুন কমিটির শ্রদ্ধা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সংগৃহীত ছবি

সরকার

বঙ্গবন্ধুর সমাধিতে আওয়ামী লীগের নতুন কমিটির শ্রদ্ধা

  • গোপালগঞ্জ প্রতিনিধি
  • প্রকাশিত ২৪ জানুয়ারি ২০২০

নবমবারের মত বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি নির্বাচিত হওয়ার পর প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতি শেখ হাসিনা তার কেন্দ্রীয় কমিটির নেতাদের সঙ্গে নিয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানিয়েছেন।

শুক্রবার দুপুর ১ টায় প্রধানমন্ত্রী  শেখ হাসিনা জাতির পিতার সমাধী  সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। পরে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান। এ সময় সশস্ত্র বাহিনী কর্তৃক অনার গার্ড প্রদান করা হয়।

পরে প্রধানমন্ত্রী নবগঠিত কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদী পুষ্পমাল্য অর্পণ, ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাত বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত শহীদদের রূহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

এ সময় নব গঠিত আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের মধ্যে সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি,  প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম, মুহাম্মদ ফারুক খান, মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, শাজাহান খান, মতিয়া চৌধুরী, কাজী জাফর উল্লাহ, সাহারা খাতুনসহ নব গঠিত কেন্দ্রীয় আওয়ামী লীগ,  জেলা ও উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে, বেলা ১১ টা ১০ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়া উপজেলা কমপ্লেক্স মাঠে নির্মিত হেলিপ্যাডে অবতরন করেন। এ সময় হেলিপ্যাডে কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ তাঁকে স্বাগত জানান। পরে প্রধানমন্ত্রী বেলা ১১টা ২০ মিনিটে সড়ক পথে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধী সৌধ কমপ্লেক্সে পৌঁছান। বেলা তিনটার দিকে প্রধানমন্ত্রী হেলিকপ্টার যোগে ঢাকার উদ্দেশ্যে টুঙ্গিপাড়া ত্যাগ করার কথা রয়েছে।

প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দের আগমনকে কেন্দ্র করে টুঙ্গিপাড়াসহ জেলার সর্বত্র তিন স্তর বিশিষ্ট নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়। এদিন কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ সড়কপথে টুঙ্গিপাড়া আসেন এবং এখানকার কর্মসূচী শেষ করে বিকেলে আবার সড়ক পথে ঢাকায় ফিরে যান। তারা বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানানোর পর কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রথম সভা করেন টুঙ্গিপাড়ায়। এর আগেরবারও কেন্দ্রীয় আওয়ামী লীগ গঠনের পর জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানানোর পরে প্রথম সভা করেন টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর নিজ বাসভবনে।

এদিকে, প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামী লীগের নব-গঠিত নেতাদের টুঙ্গিপাড়ায় আগমন উপলক্ষে বঙ্গবন্ধু সমাধি সৌধ কমপ্লেক্স এলাকা ধোয়া-মোছাসহ নানা ধরনের ফুল দিয়ে সাজানো গোছানো হয়। গোপালগঞ্জের প্রবেশ দ্বার মুকসুদপুর থেকে টুঙ্গিপাড়া পর‌্যন্ত অসংখ্য তোরন বানানো হয়।বিভিন্ন স্থানে ব্যানার-ফেস্টুন টানানো হয়।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads