• রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
যে কারণে বাড়ছে অনলাইন শপিং

অনলাইনের পণ্যগুলোর দাম তুলনামূলক কম হয়

সংগৃহীত ছবি

জীবন ধারা

যে কারণে বাড়ছে অনলাইন শপিং

  • প্রকাশিত ২৭ মে ২০১৮

মনিরা তাবাসসুম

দিন দিন অনলাইনে কেনাকাটা বেড়ে যাওয়ার অন্যতম কারণ এর কিছু বিশেষ সুবিধা। বাজারে না ঘুরে বাসায় বসে এক ক্লিকে পণ্য কিনে ফেলা এতটাই সহজ ও স্বাভাবিক হয়ে গেছে যে আমরা এতে বেশ অভ্যস্ত হয়ে পড়ছি। অনলাইন শপিংয়ের প্রতি মানুষের আগ্রহ বাড়ার পেছনে বেশ কিছু কারণ রয়েছে।

১. যেকোনো সময় শপিং : অনেকগুলো শপিং সাইট ঘুরে আপনি আপনার পছন্দের জিনিসটা সিলেক্ট করতে পারবেন। আর তার জন্য আপনাকে নির্দিষ্ট কোনো সময়ের জন্য অপেক্ষা করতে হবে না। আপনার যখন সময় হবে তখনই শপিং করতে পারেন তা মধ্যরাত হলেও সমস্যা নেই।

২. সাশ্রয় : অনলাইনের পণ্যগুলোর দাম তুলনামূলক কম হয়। কোনো মধ্যস্থ ব্যবসায়ী ছাড়া পণ্য সরাসরি অনলাইনের সাইটে আসার কারণে এর দাম কিছুটা কম থাকে। তা ছাড়া অনেক অনলাইন সাইটে প্রায়ই ডিসকাউন্ট কুপনের অফার থাকে।

৩. বৈচিত্র্য : বিভিন্ন অনলাইন শপে বিভিন্ন ব্র্যান্ডের পণ্য একসঙ্গে দেখে তুলনা করে সবচেয়ে ভালোটি পছন্দ করার সুযোগ থাকে। আর এর জন্য অনেক দোকান ঘোরার প্রয়োজন নেই।

৪. উপহার : অনলাইন শপিং সাইটগুলো তাদের কাস্টমারদেরকে বিভিন্ন উপলক্ষে বিভিন্ন উপহার দিয়ে থাকে। এতে বিক্রেতার সঙ্গে ক্রেতার সুসম্পর্ক বজায় থাকে।

৫. বাঁচে সময় : আজকাল বাজার ঘুরে ঘুরে কোনো কিছু কেনার সময় এখন আর নেই। অনলাইন শপগুলো আমাদের সময় বাঁচিয়ে দেয় অনেকখানি।

৬. ভিড় থেকে দূরে : বাজারের ভিড় অনেকেরই অপছন্দের। ভিড়ের মধ্যে অনেক অপ্রীতিকর ঘটনারও সম্মুখীন হতে হয়। অনলাইন শপগুলো এমন পরিস্থিতি থেকে মুক্ত রাখে।

এ ছাড়াও শপিংয়ে অতিরিক্ত কিছু খরচ থাকে, যেমন- যাতায়াত খরচ, খাওয়া-দাওয়া ইত্যাদি। অনেক সময় যা পণ্যের দামকেও ছাড়িয়ে যায়। অনলাইন শপিংয়ে এসবের ঝামেলা নেই।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads