• বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads

এসএসসি ২০০১ ব্যাচের শিক্ষার্থীরা

জীবন ধারা

দূরে তবু কাছে...

২০০১ ব্যাচের শিক্ষার্থীদের মিলনমেলা

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১১ আগস্ট ২০১৮

দেশের নানা প্রান্তের নানাজন; মিল এক জায়গায়- স্কুল ও কলেজে একই ব্যাচ, সমবয়স। বহুদিন পরে দেখা হওয়া মাত্রই পরিচিত-অপরিচিত সবাই যেন একই স্কুলের ছাত্র! পরিচয়ের এক নিমিষেই সবাই আপন, বন্ধু। শুধু একই প্রজন্মর টানে!

দেশের সব স্কুল-কলেজের এসএসসি ২০০১ ও এইচএসসি ২০০৩ ব্যাচের শিক্ষার্থীদের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একত্রিত হওয়ার প্ল্যাটফর্ম একটি গ্রুপের আয়োজনে গতকাল শুক্রবার অনুষ্ঠিত এক মিলনমেলায় এমন পরিবেশরই সৃষ্টি হয়। রাজধানীর আব্দুল্লাহপুর-উত্তরা থেকে খিলক্ষেত-বিশ্বরোড হয়ে ক্যান্টনমেন্ট এলাকা পর্যন্ত ব্যাচমেটদের নিয়ে আয়োজিত হয় এই মিলনমেলার। উত্তরার ১৩ নম্বর সেক্টরের একটি রেস্টুরেন্টে দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলা আয়োজনে অনেকেই এসেছিলেন সপরিবারে। এদের মধ্যে কোনো কোনো দম্পতির দুজনেই একই ব্যাচের। অর্থাৎ, উপস্থিতদের কাছে তারা কেউ দুলাভাই বা ভাবি নন, বন্ধু!

পরিচয়পর্ব, খাওয়া, দম্পতিদের সঙ্গে আনা শিশুদের খেলাধুলার পাশাপাশি ব্যাচমেট শিল্পীরা পুরোটা সময় মাতিয়ে রাখেন সুরের মূর্ছনায়। অনেক দিন পর স্কুল-কলেজ জীবনের বন্ধুদের সঙ্গে একত্রিত ও নতুনদের সঙ্গে পরিচয়ে অনেকেই আবেগাপ্লুত হয়ে পড়েন। নিজের পেশাগত পরিচয় ভুলে গিয়ে মেতে উঠেন তারুণ্যের বাঁধভাঙ্গা উচ্ছ্বাসে। বারনটেক থেকে অংশ নেওয়া সরকারি চাকরিজীবী মোহাম্মদ আলী বলেন, ‘অনেক দিন পর সবাই একসঙ্গে হয়ে খুব ভালো লাগছে। নতুন করে অনেকের সঙ্গে পরিচিত হলাম। একঘেয়েমি জীবন থেকে মুক্তি পেতে প্রায়ই এ ধরনের উদ্যোগ নেওয়া উচিত।’

ইতোমধ্যে ফেসবুক কেন্দ্রিক গ্রুপটির সদস্যদের আয়োজনে রাজধানীর বিভিন্ন অংশ ছাড়াও চট্টগ্রাম, খুলনা, বরিশালসহ দেশের বিভিন্ন জেলায় এ ধরনের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। বিভিন্ন দেশেও গ্রুপটির সদস্যরা মিলনমেলার আয়োজন করেছে। এ ছাড়া বিভিন্ন এলাকায় গ্রুপের সদস্যদের মধ্যে নিয়মিত ফুটবল, ক্রিকেট টুর্নামেন্টও অনুষ্ঠিত হচ্ছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads