• সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৪
ads
রাজধানীতে উল্লেখযোগ্য অপরাধ হয়নি ঈদে

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া

সংরক্ষিত ছবি

মহানগর

পুনর্মিলনী অনুষ্ঠানে ডিএমপি কমিশনার

রাজধানীতে উল্লেখযোগ্য অপরাধ হয়নি ঈদে

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২৭ আগস্ট ২০১৮

নিজেরা ঈদের ছুটিতে না গিয়ে সাধারণ মানুষের নিরাপত্তা দিয়েছি উল্লেখ করে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, পুলিশ ঈদে নগরীর আইনশৃঙ্খলা রক্ষা করেছে বলে রাজধানীতে উল্লেখযোগ্য কোনো অপরাধ সংঘটিত হয়নি।

ডিএমপি সদর দফতরে গতকাল রোববার আয়োজিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। ডিএমপি কমিশনার বলেন, আমরা শান্তিপূর্ণ, নিরাপদ ও উৎসবমুখর পরিবেশে ঈদ উদযাপনের ব্যবস্থা করেছি। ফলে নগরবাসী নির্বিঘ্নে ঈদ আনন্দ উপভোগ করতে পেরেছেন। পুলিশ সদস্যরা অন্যবারের মতো এবারো নিজেরা পরিবার-পরিজন থেকে বিচ্ছিন্ন থেকে অর্পিত দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করেছেন। ঈদে রাজধানী ফাঁকা থাকায় সুযোগ নেওয়ার চেষ্টা করে অপরাধীরা। অপরাধীদের এ প্রবণতা মাথায় রেখে পুলিশ এবার সজাগ ছিল। ফলে মলম পার্টি, অজ্ঞান পার্টি ও ছিনতাইকারীদের দৌরাত্ম্য এবার ছিল না বললেই চলে।

আছাদুজ্জামান মিয়া বলেন, ঈদের আগে নগরবাসী নিরাপদে গভীর রাত পর্যন্ত শপিং করে বাড়ি ফিরেছেন। আমরা বাস, ট্রেন ও লঞ্চ টার্মিনালে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা করেছিলাম। ফলে নগরবাসী নিরাপদে নিজ নিজ গন্তব্যের উদ্দেশে ঢাকা ছাড়েন।

ডিএমপি কমিশনার আরো বলেন, ঈদের ছুটিটা ছিল আমাদের কাছে চ্যালেঞ্জ। ঈদে বেশিরভাগ বাসা-বাড়ি, অফিস ও ব্যবসা প্রতিষ্ঠান ফাঁকা থাকে। এ সময় যাতে চুরি-ডাকাতি না হয় সেজন্য থানা-পুলিশের টহল বাড়ানো হয়।

তিনি বলেন, সাম্প্রতিক ঘটে যাওয়া বিভিন্ন আন্দোলনে পুলিশের ভূমিকা এবং পবিত্র ঈদুল আজহায় নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিএমপিসহ বাংলাদেশ পুলিশ বাহিনীর ভূয়সী প্রশংসা করেছেন। আমাদের দায়িত্বে কোথাও কোনো ব্যত্যয় ঘটেনি। ভবিষ্যতেও আমরা সঠিকভাবে দায়িত্ব পালন করে যাব। সঠিকভাবে দায়িত্ব পালন করায় সবাইকে ধন্যবাদ দেন ডিএমপি কমিশনার।

এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, বদলে যাচ্ছে পুলিশ। পুলিশের পরিধি বাড়ছে। সেই সঙ্গে বাড়ছে দায়িত্ব ও জবাবদিহিতা। দিন যত যাচ্ছে জনমনে পুলিশের প্রতি আস্থা আরো বাড়ছে বলেও দাবি করেন তিনি।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads