• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪২৮
আজ থেকে ধানমন্ডি বর্জ্যমুক্ত এলাকা: সাঈদ খোকন

ডিএসসিসির মেয়র মোহাম্মদ সাঈদ খোকন

সংগৃহীত ছবি

মহানগর

আজ থেকে ধানমন্ডি বর্জ্যমুক্ত এলাকা: সাঈদ খোকন

  • প্রকাশিত ২৮ আগস্ট ২০১৮

রাজধানীর ধানমন্ডিকে বর্জ্যমুক্ত এলাকা হিসেবে ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। আজ মঙ্গলবার ধানমন্ডির কলাবাগান মাঠের পাশে নব নির্মিত ৫টি আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা ভবন বা সেকেন্ডারি ট্রান্সফার স্টেশন (এসটিএস) উদ্বোধনকালে তিনি এ ঘোষণা দেন।

সাঈদ খোকন বলেন, এই এসটিএসগুলো উদ্বোধনের মধ্য দিয়ে পুরো ধানমন্ডি ও কলাবাগান এলাকায় রাস্তার উপর আর বর্জ্যবাহী কন্টেইনার বা ময়লা আবর্জনা দেখা যাবে না।

অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, সাংবাদিক ও কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ, স্থপতি ইকবাল হাবিব, ডিএসসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলালসহ কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর এবং মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ধানমন্ডি এলাকায় বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকায়নের লক্ষ্যে এ উদ্যোগ গ্রহণ করায় সংসদ সদস্য ফজলে নূর তাপস মেয়রসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়ে সকাল সন্ধ্যা দু’বার এ এলাকার বর্জ্য অপসারণের আহবান জানান।

নবনির্মিত পরিবেশ বান্ধব এসটিএসগুলো বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে উল্লেখ করে সৈয়দ আবুল মকসুদ বলেন, ‘সিটি কর্পোরেশনের পাশাপাশি বর্জ্যমুক্ত নগরী গড়ার ক্ষেত্রে নাগরিকদেরও ভূমিকা রাখতে হবে, অন্যথায় সিটি কর্পোরেশনের একার পক্ষে এটি নিশ্চিত করা সম্ভব নয়। আমি ডিএসসিসিতে কোরবানীর বর্জ্য অপসারণের কাজের সঙ্গে সম্পৃক্ত হয়ে দেখেছি এটি অত্যন্ত জটিল ও কষ্টকর কাজ।’

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads