• মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ৬ অগ্রহায়ণ ১৪২৪
ads
চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে মানববন্ধন

চাকরিতে প্রবেশের আবেদনের বয়স ন্যূনতম ৩৫ করার দাবি জানিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ

সংগৃহীত ছবি

মহানগর

চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে মানববন্ধন

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০৩ সেপ্টেম্বর ২০১৮

চাকরিতে প্রবেশের আবেদনের বয়স ন্যূনতম ৩৫ করার দাবি জানিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ। পাশাপাশি তারা এও জানিয়েছে, বয়সসীমা ৩২-৩৩ করা হলেও তা মানা হবে না। গতকাল রোববার জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত এক মানববন্ধন কর্মসূচি থেকে শিক্ষার্থীরা এ দাবি জানান।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, সরকার সাধারণ শিক্ষার্থীদের চাকরিতে প্রবেশের আবেদনের বয়স ন্যূনতম ৩২ করতে চাচ্ছে। আমরা ৩২-৩৩ কোনোটাই মানব না। আমরা চাকরিতে আবেদনের বয়স ৩৫ বছর চাই। সরকারের বর্তমান মেয়াদে ও ৪০তম বিসিএস পরীক্ষার আগেই এ দাবি বাস্তবায়ন করতে হবে।

বক্তারা অভিযোগ করেন, নবম সংসদ নির্বাচনের আগেও চাকরিতে প্রবেশের আবেদনের বয়স বাড়ানোর জন্য সরকার সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু তা এখনো বাস্তবায়িত হয়নি। তাই নির্বাচনের আগেই দাবি বাস্তবায়ন করতে হবে। আমরা দেশের ভোটার, সরকারকে এটা মনে রাখতে হবে। সরকার যদি আমাদের দিকে না দেখে আমরা যাব কোথায়? পরিবার আমাদের দিকে তাকিয়ে আছে কোনদিন চাকরি পাব সে আশায়। তাই আমরা চাকরিতে প্রবেশের বয়স ৩৫ চাই, মেধা প্রমাণের সুযোগ চাই।

মানববন্ধনে উপস্থিত ছিলেন আয়োজক সংগঠনের আহ্বায়ক সঞ্জয় দাস, যুগ্ম আহ্বায়ক হারুন আর রশিদ, সবুজ ভূঁইয়া, কামরুন নাহার ঝুমা, নীপা প্রমুখ।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads