• সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৫
ads
ডেঙ্গু নিয়ে বিভ্রান্তিকর সংবাদ পরিবেশন না করার আহবান ডিএসসিসি মেয়রের

ডিএসসিসি মেয়র সাঈদ খোকন

ফাইল ছবি

মহানগর

ডেঙ্গু নিয়ে বিভ্রান্তিকর সংবাদ পরিবেশন না করার আহবান ডিএসসিসি মেয়রের

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১৫ জুলাই ২০১৯

ডেঙ্গু নিয়ে আতঙ্ক ও বিভ্রান্তি ছড়াতে পারে এমন সংবাদ পরিবেশন থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

তিনি বলেন, ‘সরকারের দ্বায়িত্বপ্রাপ্ত প্রতিষ্ঠান আইইডিসিআর’রর দেওয়া তথ্য মতে, এ বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছে এমন রোগীর সংখ্যা ৩ জন। কিন্তু কিন্তু কিছু সংবাদমাধ্যম নাম প্রকাশে অনিচ্ছুক চিকিৎসকের বরাত দিয়ে বলেছে, ডেঙ্গুতে মারা গেছে ১১ জন। জনমনে আতঙ্ক ও বিভ্রন্দির সৃষ্টি করতে পারে এমন সংবাদ পরিবেশন থেকে বিরত থাকুন।’

আজ সোমবার ডিএসসিসি’র আয়োজনে নগর ভবনে ‘বিশেষ প্রাথমিক সেবাপক্ষ ২০১৯’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন।

সাঈদ খোকন বলেন, ‘ডিএসসিসির পক্ষ থেকে সর্বশক্তি প্রয়োগ করে নাগরিকদের ডেঙ্গু প্রতিরোধ ও চিকিৎসাসেবা দিতে প্রস্তুত রয়েছি। ৬৭টি মেডিকেল টিম গঠন করেছি। বিভিন্ন এলাকায় ৪৭৬টি শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক-সাংস্কৃতিক প্রতিষ্ঠানে স্বাস্থ্যকর্মীরা অবস্থান নেবেন, বিনামূল্যে চিকিৎসাসেবা দেবেন।’

তিনি বলেন, স্বাস্থ্যকর্মীরা রোগীকে হাসপাতালে ভর্তির প্রয়োজন মনে করলে, তারাই সকল ব্যবস্থা নেবেন। আর যদি ঘরে রেখে সুস্থ করানো যায় তাহলে সেই হিসেবে চিকিৎসাসেবা দেবেন।

ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শরিফ আহমেদ। এছাড়া ওয়ার্ড কাউন্সিলর ও সাব-এসিসট্যান্ট কমিউনিটি মেডিক্যাল অফিসাররা এ সময় বক্তব্য রাখেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads