• বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬
ads
ASPC ম্যানিপুলেশন থেরাপি সেন্টার কর্তৃক ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত

বিশ্ব ফিজিওথেরাপি দিবস উপলক্ষে রাজধানীর মোহাম্মদপুরের নুরজাহান রোডে, ASPC ম্যানিপুলেশন থেরাপি সেন্টারে ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়।

ছবি : বাংলাদেশের খবর

মহানগর

বিশ্ব ফিজিওথেরাপি দিবস

ASPC ম্যানিপুলেশন থেরাপি সেন্টার কর্তৃক ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ০৯ সেপ্টেম্বর ২০১৯

চিকিৎসা ব্যবস্থায় ফিজিওথেরাপি গুরুত্ব, ফিজিক্যাল থেরাপিস্টদের ভূমিকা ও অবদান, চিকিৎসা সংশ্লিষ্ট ও সাধারণ মানুষের মাঝে পৌঁছানোর লক্ষ্যে ১৯৯৬ সাল থেকে প্রতি বছর ৮ সেপ্টেম্বর বিশ্ব ফিজিওথেরাপি দিবস পালিত হচ্ছে। দিবসটির এবারের প্রতিপাদ্য বিষয় “দীর্ঘমেয়াদী ব্যথায় ফিজিওথেরাপি কার্যকরী চিকিৎসা পদ্ধতি ” ।

বিশ্ব ফিজিওথেরাপি দিবস উপলক্ষে আজ রাজধানীর মোহাম্মদপুরের নুরজাহান রোডে, ASPC ম্যানিপুলেশন থেরাপি সেন্টারে ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ জাতীয় সংসদের মাননীয় ডেপুটি স্পিকার জনাব ফজলে রাব্বি মিয়া, এমপি।

আরো উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও বাংলাদেশ ফিজিওথেরাপি এসোসিয়েশনের (বিপিএ) উপদেষ্টা প্রফেসর ডাঃ আলতাফ সরকার ও বিপিএর সাবেক সভাপতি জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন এর উপ পরিচালক ড. রাজিব হাসান।

উক্ত ক্যাম্পটি বিকাল ২.০০ টা হতে সন্ধ্যা ৭টি পর্যন্ত চলে। ফিজিওথেরাপি ক্যাম্পে প্রায় ২০০ রোগীকে চিকিৎসা সেবা দেয়া হয়। চিকিৎসক হিসেবে উপস্তিত ছিলেন ডাঃ এম শাহাদৎ হোসেন (পিটি), কনসালটেন্ট ফিজিওথেরাপিস্ট, পপুলার মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং ডাঃ ছাপিয়া আক্তার (পিটি), পপুলার মেডিকেল কলেজ ও হাসপাতাল।

এছাড়া আরও রোগী দেখবেন বাংলাদেশ হেলথ প্রফেশন্স ইন্সটিটিউ (সিআরপির শিক্ষা প্রতিষ্ঠান) এর প্রভাষক ডাঃ মোঃ জাহিদ হোসেন (পিটি) এবং ডাঃ কে এম এমরান হোসেন (পিটি) ।

সাধারনত যারা দীর্ঘমেয়াদী বিভিন্ন ব্যথায় ভুগছেন ( যেমনঃ কোমর ব্যথা, হাটু ব্যথা, হাটুর গোড়ালি ব্যথা, বাতের ব্যথা ইত্যাদি ) তারা চিকিৎসা নিতে আসেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads