• শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬
ads
খোকার সম্মানে ঢাকা দক্ষিণ সিটিতে আজ ছুটি

বিএনপি নেতা সাদেক হোসেন খোকা

ফাইল ছবি

মহানগর

খোকার সম্মানে ঢাকা দক্ষিণ সিটিতে আজ ছুটি

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০৭ নভেম্বর ২০১৯

অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার মৃত্যুতে আজ বৃহস্পতিবার পূর্ণ দিবস ছুটি ঘোষণা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) কর্তৃপক্ষ।

গতকাল বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ডিএসসিসি জানিয়েছে, ‘অবিভক্ত সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার মৃত্যুতে তার প্রতি সম্মান জানাতে করপোরেশনের প্রচলিত নিয়ম অনুযায়ী অফিস ছুটি ঘোষণা করা হয়।’

ফলে বৃহস্পতিবার করপোরেশনের প্রধান কার্যালয় নগর ভবনসহ আঞ্চলিক কার্যালয়গুলো বন্ধ থাকবে।

২০০২ থেকে ২০১১ সাল পর্যন্ত অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের মেয়র হিসেবে খোকা যে কার্যালয়ে বসতেন, সেই নগর ভবন এখন দক্ষিণ সিটি করপোরেশনের কার্যালয়।

জানা গেছে, খোকার লাশ যুক্তরাষ্ট্র থেকে ঢাকায় আনার পর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ব্যবস্থাপনায় বৃহস্পতিবার বিকাল ৩টায় নগর ভবন প্রাঙ্গণে জানাজা অনুষ্ঠিত হবে।

অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সর্বশেষ মেয়র বিএনপি নেতা খোকা ক্যানসারে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত সোমবার মারা যান। খোকার আগে ঢাকা সিটি করপোরেশনের মেয়র ছিলেন মোহাম্মদ হানিফ। হানিফের ছেলে সাঈদ খোকন এখন ঢাকা দক্ষিণের মেয়র। পুরান ঢাকার রাজনৈতিক অঙ্গনে দুই প্রধান দলের দুই প্রভাবশালী নেতা ছিলেন হানিফ ও খোকা। হানিফ ছিলেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি; অপরদিকে খোকা ছিলেন মহানগর বিএনপির সভাপতি।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads