• শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০, ১০ মাঘ ১৪২৬
এসএ টিভির কার্যালয়ের সামনে সংবাদকর্মীদের অবস্থান

সংগৃহীত ছবি

মহানগর

এসএ টিভির কার্যালয়ের সামনে সংবাদকর্মীদের অবস্থান

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০৭ ডিসেম্বর ২০১৯

সংবাদকর্মী ছাঁটাইয়ের প্রতিবাদে রাজধানীর গুলশানে এসএ টিভির প্রধান কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছেন সাংবাদিক সংগঠনের নেতা ও সংবাদকর্মীরা।

আজ শনিবার বেলা ১১টা থেকে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) নেতৃত্বে সাংবাদিক ইউনিয়ন নেতা ও সংবাদকর্মীরা গুলশানে বেসরকারি টেলিভিশন স্টেশনটির প্রধান কার্যালয়ে অবস্থান নেন।

সন্ধ্যা ৮টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত ডিইউজের সভাপতি আবু জাফর সূর্য, সহসভাপতি খন্দকার মোজাম্মেল হক, সাধারণ সম্পাদক সোহেল হায়দারের নেতৃত্বে এ অবস্থান কর্মসূচি চলছিল।

অবস্থান কর্মসূচিতে ডিইউজের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী বলেন, আমরা প্রধান গেটে অবস্থান নেওয়ার পর মালিকপক্ষের লোকজন পকেট গেট দিয়ে চলাচল করছিল। তখন আমরা ওই পকেট গেটও তালা দিয়ে বন্ধ করে দিয়েছি।

অবস্থানের কারণ ব্যাখ্যা করে তিনি বলেন, কয়েক দিন ধরে এসএ টিভির আটজন সাংবাদিককে তাদের কর্মস্থল প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। এ ছাড়া এই টেলিভিশনে চাকরি বিধি অনুযায়ী নিয়মিতভাবে বাৎসরিক ও ঈদ বোনাসসহ আরো প্রাপ্য সুযোগ-সুবিধা দেওয়া হচ্ছে না। এ পরিস্থিতিতে এসএ টিভিতে গণমাধ্যম পরিচালনা কাঠামো অনুযায়ী সব সুযোগ-সুবিধা নিশ্চিত করতে আমরা এই অবস্থান কর্মসূচি পালন করছি। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নেতারাও এই অবস্থানে সমর্থন দিয়েছে বলে জানান সোহেল হায়দার।

২০১৩ সালে যাত্রা শুরু করা এসএ টিভি সালাহ উদ্দিন আহমদের মালিকানাধীন এসএ গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান। ডিইউজের যুগ্ম সম্পাদক আকতার হোসেনের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ ওম্মুল উয়ারা সুইটি, সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বল, সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ শাহজাহান মিঞা, ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ প্রমুখ। 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads