• রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৪, ২৮ সফর ১৪৩৯
BK

নিষিদ্ধ অ্যালেন শুভ্র

নির্মাতা নিয়াজ মাহবুবকে লাঞ্ছিত করার অপরাধে তিন মাস নিষিদ্ধ হয়েছেন অভিনেতা অ্যালেন শুভ্র। ডিরেক্টরস গিল্ড, অভিনয় শিল্পী সংঘ ও টেলিভিশন প্রডিউসার অ্যাসোসিয়েশন যৌথভাবে এই সিদ্ধান্ত নেয়। ফলে আগামী ১০ মে থেকে ১০ আগস্ট পর্যন্ত অ্যালেন শুভ্রর সঙ্গে এই তিন সংগঠনের কোনো সদস্য কোনো নির্মাণে অংশ নেবেন না। নিয়াজ মাহবুবের অভিযোগের প্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পরিচালক নিয়াজ মাহবুব বলেন, বছরখানেক আগে ‘গারাগুরা’ নাটকের কাজ চলছিল বরিশালে। নাটকের কাজ কিছুটা বাকি থাকায় অভিনেতাকে অনুরোধ করি, যেন রাত সাড়ে ১১টার বাসে তিনি ঢাকায় ফিরে যান। তিনি আমাদের বলেন ঢাকায় নতুন করে বাকি কাজ করে দেবেন। অনুরোধ না মেনে সেদিন রাত ৮টার লঞ্চে ঢাকায় ফিরে আসেন। এরপর নতুন এক দিনের কাজ ঢাকায় করার জন্য বাড়তি এক দিনের পেমেন্ট চান তিনি। তাকে বলি, যদি প্রডিউসার টাকা দেয়। আমি সঙ্গে সঙ্গে তাকে পৌঁছে দেব।

এর কিছুদিন পর অ্যালেন আমাকে ফোন দেন। টাকা না দেওয়ায় অকথ্য ভাষায় গালি দেন এবং মগবাজার এলাকায় এলে আমাকে দেখে নেবে বলে হুমকিও দেন। আমি বিষয়টি কয়েকজনকে জানাই। গত জানুয়ারির ২০ তারিখ মগবাজারে তার সঙ্গে আমার দেখা হয়। তিনি ইট দিয়ে আমার মাথায় আঘাত করেন। গুরুতর জখম হয়ে পরে আমি তিন সংগঠনে অভিযোগ জানাই।

অভিনয় শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম বলেন, ‘আমরা দু’পক্ষকে নিয়ে গত ৪ এপ্রিল আলোচনায় বসি। অ্যালেন শুভ্র দুঃখ প্রকাশ করেছেন। কিন্তু তার অপরাধ অমার্জনীয়। তার বিরুদ্ধে সিনিয়র নির্মাতার শিডিউল ফাঁসানোর অভিযোগও আছে। তাই আচরণ সংশোধন করে পেশাদারিত্বে ফিরে আসার জন্যই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’