• বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪, ৮ মহররম ১৪৪০
BK

১৫ এপ্রিল শুরু হকির মৌসুম

হকি ফেডারেশন আগেই জানিয়ে ছিল মাঠে হকি ফেরাতে বেশি সময় নিতে চায় না তারা। তাই ক্লাবগুলো সময় বাড়ানোর অনুরোধ করলেও তা রাখেনি ফেডারেশন। আগামী ১৫ এপ্রিল থেকে শুরু হবে হকির নতুন মৌসুম। শুরুতেই আয়োজন করা হবে ক্লাব কাপ হকি। আর আগামী ২৮ এপ্রিল থেকে মাঠে গড়াবে প্রিমিয়ার ডিভিশন হকি লিগ। এবারের মৌসুমের বেশ কিছু ম্যাচ হবে ফ্লাডলাইটে।

প্রথমে ওয়ার্কিং কমিটির সভা শেষে এই সিদ্ধান্তের কথা জানানো হয়। পরে লিগ কমিটির সভায় সিদ্ধান্ত চূড়ান্ত হয়। তবে দল গোছাতে ও অনুশীলনের জন্য সময় চেয়েছিল ক্লাবগুলো। কিন্তু রোজা, ঈদ এবং জাতীয় দলের ব্যস্ততা থাকায় সেই সময় পাচ্ছে না দলগুলো। ফ্যালকন হলে ওয়ার্কিং কমিটির সভায় ৯ সদস্যের ৮ জনই উপস্থিত ছিলেন। ছিলেন না কেবল সহ-সভাপতি আবদুল রশিদ শিকদার। যার ক্লাব ঊষা ক্রীড়া চক্র অংশ নেয়নি দলবদলেও।

এদিকে বিকেএসপির খেলোয়াড়রা কোটা ভিত্তিতে বিভিন্ন ক্লাবে খেলছেন। কিন্তু তাদের ক্লাব কাপে পাবে না দলগুলো। এছাড়া যুব অলিম্পিকের বাছাই পর্ব খেলতে আগামী ২৩ এপ্রিল থাইল্যান্ড যাবে যুব দল। এর আগে নতুন কোচ গোপীনাথ কৃষ্ণমূর্তির অধীনে অনুশীলন চলছে যুবাদের। বাছাই শেষে ২৯ এপ্রিল দেশে ফেরার পর তারা খেলতে পারবেন প্রিমিয়ার লিগ। অবশ্য এত কিছুর পরও ক্লাবগুলো কোনো সমস্যায় পড়বে না বলে মনে করছে ফেডারেশন। সব কিছু মেনে জাতীয় স্বার্থে বাংলা নববর্ষের পরের দিন মাঠে নামতে হচ্ছে ক্লাবগুলোকে।