• সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৪, ১০ রবিউল আউয়াল ১৪৪০
BK

দেশীয় চিনির ব্যবহার বৃদ্ধিতে ‘রোড-শো’

ছবি : বাংলাদেশের খবর

বাংলা নববর্ষ ও পবিত্র রোজা সামনে রেখে রাষ্ট্রায়ত্ত চিনিকলগুলোয় আখ থেকে উৎপাদিত স্বাস্থ্যসম্মত দেশীয় চিনির ব্যবহার বৃদ্ধিতে ‘রোড-শো’ আয়োজন করেছে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশন (বিএসএফআইসি)। শিল্পসচিব মোহাম্মদ আবদুল্লাহ এ ‘রোড-শো’র উদ্বোধন করেন। এটি রাজধানীর দিলকুশায় অবস্থিত চিনি শিল্প ভবন থেকে শুরু হয়ে কয়েকটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জিরো পয়েন্টে গিয়ে শেষ হয়।

শিল্প সচিব মোহাম্মদ আবদুল্লাহর নেতৃত্বে এতে বিএসএফআইসির চেয়ারম্যান একেএম দেলোয়ার হোসেন, শিল্প মন্ত্রণালয় ও বিএসএফআইসির কর্মকর্তা, কর্মচারী, চিনি ডিলার ও বিক্রয় প্রতিনিধিরা অংশ নেন।

‘রোড-শো’ উদ্বোধন উপলক্ষে চিনি শিল্প ভবনের সামনে এক পথসভা অনুষ্ঠিত হয়।

এতে শিল্প সচিব বলেন, আসন্ন রোজায় চিনির বাজার স্থিতিশীল রাখতে শিল্প মন্ত্রণালয় ইতোমধ্যে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করেছে। রাষ্ট্রায়ত্ত চিনিকলে উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে আখের দামও বাড়ানো হয়েছে। এর ফলে আখ চাষিরা উৎপাদন বাড়াতে উৎসাহিত হচ্ছেন। তিনি বিএসএফআইসির সুগার মিলগুলোয় উৎপাদিত চিনির গুণগতমান আমদানিকৃত চিনির চেয়ে ভালো বিধায় জনগণকে স্বাস্থ্য রক্ষায় এ চিনি ব্যবহারের পরামর্শ দেন। পবিত্র রোজায় ক্রেতা-ভোক্তাদের সুবিধার্থে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় দেশীয় চিনি বিক্রির বিশেষ উদ্যোগ নেওয়া হবে বলে তিনি জানান।