• মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮, ৩ আশ্বিন ১৪২৫, ৭ মহররম ১৪৪০
BK

সৌদি আরবে অগ্নিকাণ্ডে ৬ বাংলাদেশী নিহত

ফাইল ফটো

সৌদি আরবের অগ্নিকাণ্ডে ৬ বাংলাদেশি নিহত হয়েছেন। হাইল জেলার হোলাইফা শহর এলাকায় এই দুর্ঘটনা ঘটে বলে জানা গেছে। আহত হয়েছেন আরো একজন। সেখানকার প্রবাসী বাংলাদেশিরা জানিয়েছেন বুধবার স্থানীয় সময় ভোরে এই অগ্নিকাণ্ড ঘটে। ছয়জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন বাংলাদেশ দূতাবাসের দ্বিতীয় সচিব ( প্রেস) ফখরুল ইসলাম।

অগ্নিকাণ্ডে নিহত ছয়জন হলেন- কুমিল্লার চৌদ্দগ্রামের বসন্তপুর গ্রামের মরহুম আবদুল হকের দুই ছেলে এমরানুল হক সোহেল (৩৪) ও ইমামুল হক মুন্না (২২)। লক্ষ্মীপুর জেলার কমলনগর উপজেলার করইতোলা বাজার সংলগ্ন চর লরেঞ্চ গ্রামের নেছার আহম্মদের ছেলে জসিম উদ্দিন (২৬) এবং তার ছোট ভাই মো. ইব্রাহিম (২৩)। চৌদ্দগ্রামের গুণবতী ইউনিয়নের দক্ষিণ শ্রীপুর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে মো. সোহেল (৩০) নিহতদের মধ্যে রয়েছেন। নিহত আরেকজন ফেনীর বিরিঞ্চি এলাকার ইলিয়াস মেম্বারের বাড়ির রফিকুল ইসলামের ছেলে মহিউদ্দিন রাশেদ (৩৫)।

অগ্নিদগ্ধ দেহগুলো পুড়ে যাওয়ায় তাদের শনাক্ত করতে ডিএনএ টেস্টের প্রয়োজন হবে বলে জানিয়েছেন রিয়াদে বাংলাদেশ দূতাবারে লেবার কাউন্সেলর সরওয়ার আলম। আহত চৌদ্দগ্রামের আনিসুর রহমানকে হাইল হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

গত সপ্তাহে সৌদি আরবের রাজধানী রিয়াদে একটি ভবনে অগ্নিকাণ্ডে ছয় বাংলাদেশি নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়।