• বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৪, ১২ রবিউল আউয়াল ১৪৪০
BK

নিদাহাস ট্রফিতে রেকর্ড আয় শ্রীলঙ্কার

শ্রীলঙ্কায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফির ফাইনালে বাংলাদেশ অংশ নেয় ভারতের বিপক্ষে। আর স্বাগতিক শ্রীলঙ্কা ছিল ফাইনালের দর্শক হয়ে। ফাইনালে হেরে রানার্স আপ হয় বাংলাদেশ। শ্রীলঙ্কার স্বাধীনতার ৭০ বছরপূর্তি উদ‌যাপনের এই টুর্নামেন্টের ফাইনালে লঙ্কানরা দর্শক হয়ে থাকলেও তাদের ক্রিকেট বোর্ডের আয় কিন্তু ছিল রেকর্ড পরিমাণ।

মাত্র ৭টি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজন করে রেকর্ড ৯৪ কোটি রুপি লাভ করেছে শ্রীলঙ্কা। আয়োজকদের ধারণা ছিল, এ টুর্নামেন্ট থেকে ১৯ কোটি ৫০ লাখ রুপির মতো আয় হবে। কিন্তু আসরের প্রতিটি ম্যাচ দুর্দান্ত হওয়ায় প্রত্যাশার চেয়ে ৪৮২ শতাংশ লাভ করেছে! দেশটির ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট থিলাঙ্গা সুমাথিপালা জানান, শ্রীলঙ্কায় অনুষ্ঠিত সবচেয়ে সফল ত্রিদেশীয় সিরিজ এটি।

বাংলাদেশ টানা দুই ম্যাচে শ্রীলঙ্কাকে পরাজিত করে ফাইনালে ওঠে। আর তাই রাগে-ক্ষোভে লঙ্কান দর্শকরা ফাইনালে বাংলাদেশের বিপক্ষে ভারতকে সমর্থন করে, যা ছিল তাদের স্বাভাবিক চিন্তা-চেতনার বাইরে। কারণ, ওই ফাইনালের আগে লঙ্কান দর্শকরা কখনোই বাংলাদেশের বিরুদ্ধে ভারতকে সমর্থন করেনি। যাহোক, ফাইনালে না ওঠায় টুর্নামেন্ট নিয়ে দর্শকদের মধ্যে যতই ক্ষোভ থাকুক না কেন, ক্রিকেট কর্তৃপক্ষ এই আয়োজন নিয়ে অনেক খুশি। কারণ, অনেক বেশি আয় হয়েছে তাদের।