• শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৪, ২৭ সফর ১৪৩৯
BK

দিল্লিকে হারিয়ে শীর্ষে পাঞ্জাব

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পয়েন্ট তালিকার শীর্ষে চলে এলো প্রীতি জিনতার কিংস ইলেভেন পাঞ্জাব। চোটের জন্য ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইল খেলতে পারেননি। তারপরও কিংস ইলেভেন পাঞ্জাব অনেকটাই লো স্কোরিং ম্যাচটিতে ৪ রানে হারিয়ে দিয়েছে দিল্লি ডেয়ারডেভিলসকে। ৬ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে চলে গেছে পাঞ্জাব। আর ৬ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে একেবারে শেষে থাকল দিল্লি।

টসের বিপরীতে ব্যাট করতে নেমে শুরু থেকেই করুণ দশায় পড়ে পাঞ্জাব। তারা তোলে ৮ উইকেটে ১৪৩ রান। করুণ নায়ার সর্বোচ্চ করেন ৩৪ রান। তবে তিনি ৩২ বল খেলেন। লোকেশ রাহুলের ব্যাট থেকে আসে মাত্র ১৫ বলে ২৩ রান। তবে যুবরাজ সিং (১৭ বলে ‌১৪)‌ আবার ব্যর্থ। ডেভিড মিলার করেন ১৯ বলে ২৬। এ ছাড়া ফিঞ্চ ২, আগারওয়াল ২১, অশ্বিন ৬ এবং টাই ৩ রান করেন। দিল্লির সফল বোলার ছিলেন লিয়াম প্লাঙ্কেট। তিনি ৩ উইকেট পান ১৭ রান দিয়ে। ২টি করে উইকেট পান ট্রেন্ট বোল্ট ও আবেশ খান।

জবাবে ব্যাট করতে নেমে ঘরের মাঠে দিল্লি থামল মাত্র ১৩৯ রানে। ওই রান করতে গিয়ে ৮ উইকেট হারায় তারা। শ্রেয়াস আইয়ার অনেকটা একাই দলকে জয়ের পথে নিয়ে গিয়েছিলেন। ৪৫ বলে ম্যাচ সর্বোচ্চ ৫৭ রান করেন ৫ চার ও ১ ছক্কা হাঁকিয়ে। কিন্তু দলকে জেতানোর জন্য তা যথেষ্ট ছিল না। পৃথ্বী করেন ১০ বলে ৪ চারে ২২ রান। তিনি টিকে থাকলে হয়তো দিল্লি জয়ের আশা করতে পারত। রাহুল তেওয়াটিয়ার অবদান ২১ বলে ২৪। অধিনায়ক গৌতম গম্ভীর (‌৪)‌, ম্যাক্সওয়েল (‌১২), পান্ত (৪), ক্রিস্টিয়ানরা (৬) ছিলেন পুরোপুরি‌ ব্যর্থ। পাঞ্জাবের হয়ে ২টি করে উইকেট পান অ্যান্ড্রু টাই, অঙ্কিত রাজপুত ও মুজিব উর রহমান। রাজপুত ম্যাচসেরা হন।