• মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪, ১৪ মহররম ১৪৪০
BK

এবার কম্বোডিয়াকে বিধ্বস্ত করল বাংলাদেশ

ছবি: সংগৃহীত

যুব অলিম্পিক হকির এশিয়া অঞ্চলের বাছাইয়ে এবার কম্বোডিয়াকে বিধ্বস্ত করেছে বাংলাদেশ। গতকাল থাইল্যান্ডে নিজেদের দ্বিতীয় ম্যাচে প্রতিপক্ষ দলটিকে ২০-০ গোলে উড়িয়ে দিয়েছে লাল-সবুজ জার্সিধারীরা। মোহাম্মদ আলমের সাত গোলের সুবাদে বড় এ জয় পায় বাংলাদেশ। দলের হয়ে চারটি গোল করেন রাকিবুল ও সারোয়ার শাওনের স্টিক থেকে আসে আরো তিন গোল। এ ছাড়া প্রিন্স সামুন্দো ও মোহাম্মদ উদ্দিন করেছেন দুটি করে গোল। প্রথম ম্যাচে হ্যাটট্রিক করলেও গতকাল কম্বোডিয়ার বিরুদ্ধে জ্বলে উঠতে পারেননি মহসিন। এক গোল করেই সন্তুষ্ট থাকতে হয়েছে তাকে। অপর গোলটি করেন মোহাম্মদ মেহেদী।

থাইল্যান্ডের ব্যাংককে চলতি এ আসরের প্রতিটি ম্যাচ ৩০ মিনিটের। ম্যাচ হয় তিন অর্ধে। প্রতিটি অর্ধ দশ মিনিটের। গতকাল কম্বোডিয়ার বিরুদ্ধে প্রথম অর্ধেই ৯ গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় বাংলাদেশ। দ্বিতীয় পর্বে আরো ৪ গোল করে বড় জয়ের ইঙ্গিত দেয় দলটি। আর শেষ পর্বে ১০ মিনিটে আরো ৭ গোল করে প্রতিপক্ষকে ২০-০ গোলে ভাসিয়ে দেন শফিউল-রাকিবুলরা। টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে ‘বি’ পুলে গোল পার্থক্যে দ্বিতীয় স্থানে আছে বাংলাদেশ।

উল্লেখ্য, বাছাইপর্বের সেরা দুই দল চলতি বছর অক্টোবরে আর্জেন্টিনার বুয়েনস আয়ার্সে অনুষ্ঠিতব্য যুব অলিম্পিকে খেলার সুযোগ পাবে।