• শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৪, ২৭ সফর ১৪৩৯
BK

বর খুঁজতে ফেসবুকে তরুণীর পোস্ট

দিন কয়েক আগেই ফেসবুক জীবনসঙ্গী খুঁজতে নতুন সেবা চালুর ঘোষণা দিয়েছে। ফেসবুকের ইচ্ছে- এখন থেকে কেবল সামাজিক যোগাযোগ নয়, বরং একান্ত ব্যক্তিগত যোগসূত্র স্থাপন করা। তবে জীবনসঙ্গী খোঁজার নতুন সেবাটি চালু হওয়ার আগেই ফেসবুকের কল্যাণে অনেকে বাস্তব জীবনে এক হয়েছেন, করছেন সুখের ঘরকন্না।

জীবনসঙ্গী খুঁজতে ভারতের কেরালার এক তরুণী যা করেছেন তা সচরাচর কেউ করেন না। জ্যোতি কেজি নামের ২৮ বছরের এক তরুণী বরের খোঁজে পোস্ট দিয়েছেন। আর সেটি শেয়ার হয়েছে ছয় হাজার বার।

এনডিটিভি ও কেরালাভিত্তিক সংবাদমাধ্যম নিউজ অব টাউনসের খবর অনুসারে, প্রত্যাশিত বর খুঁজে পেতে ফেসবুক বন্ধুদের সাহায্য চান তিনি। এর পরই তার ওই পোস্টটি ভাইরাল হয়।

মালয়ালাম ভাষায় পোস্টটিতে জ্যোতি লিখেন, ‘আমি সিঙ্গেল। যদি আপনাদের এমন কোনো বন্ধুকে জানা থাকে, তবে আমাকে জানাবেন। আমার কোনো চাহিদা নেই এবং রাশি বা গোত্রও গুরুত্বপূর্ণ নয়। আমার বাবা-মা বেঁচে নেই। আমি ফ্যাশন ডিজাইনিংয়ে বিএসসি করেছি। আমার বয়স ২৮ বছর। আমার ভাই মুম্বাইয়ে সিনিয়র আর্ট ডিরেক্টর এবং বোন সিভিল ইঞ্জিনিয়ারিং পড়ছে।’

খবরে বলা হয়েছে, ২৬ এপ্রিল পোস্টটি শেয়ার করেন জ্যোতি। এরপর এটি ছয় হাজারবার শেয়ার হয়েছে। অনেক কমেন্টে দেখা গেছে, কেরালার ওই নারী অনেক প্রস্তাবও পেয়েছেন।

মেয়েরা যেন প্রথাগত সামাজিক বিধিনিষেধ নিয়ে চিন্তিত না হয়ে তাদের জন্য পাত্র খুঁজে পেতে পারে সে জন্য ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গকে

#ফেসবুকমেট্রোমনি হ্যাসট্যাগ যুক্ত করার অনুরোধও করেন জ্যোতি।