• মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫, ২৩ সফর ১৪৩৯
BK

খালি পায়ে ক্রিস্টেন স্টুয়ার্ট

খালি পায়ে ক্রিস্টেন স্টুয়ার্ট
সংরক্ষিত ছবি

কান উৎসবে লালগালিচায় খালি পায়ে হাঁটলেন হলিউড তারকা ক্রিস্টেন স্টুয়ার্ট। সোমবার স্পাইক লি পরিচালিত ‘ব্ল্যাকক্ল্যান্সম্যান’ ছবির ওয়ার্ল্ড প্রিমিয়ার উপলক্ষে লালগালিচায় হাজির ছিলেন এই তারকা। কিন্তু কেন খালি পায়ে এই তারকা? এ প্রশ্নের উত্তর খুঁজে চলছেন সংশ্লিষ্টরা। রীতিমতো এ নিয়ে আলোচনার ঝড় বইছে কানে।

জানা গেছে, প্রতিবাদ জানাতেই খালি পায়ে এ তারকা। কানে একটা অঘোষিত নিয়ম আছে, সেটা হলো— উৎসবের লালগালিচায় নারীদের পায়ে উঁচু হিল থাকতেই হবে। এই নিয়মটা ভাঙতেই খালি পায়ে হাঁটলেন ক্রিস্টেন স্টুয়ার্ট। গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরের সিঁড়িতে পা রাখার আগে জুতা খুলে ফেলেন তিনি। এরপর খালি পায়ে হাঁটেন।

অভিনেত্রীর এমন আচরণে ভড়কে গেছেন আয়োজকরা। অবাক বনে গেছেন উপস্থিত সবাই। এ প্রসঙ্গে তিনি সাংবাদিকদের বলেন, ‘শুধু মেয়েরাই কেন হিল পরবে? ছেলেদের যদি হিল পরতে না বলা হয় তাহলে মেয়েদেরও বলা উচিত নয়।’

২০১৫ সালে উঁচু হিল না পরার কারণে লালগালিচায় বেশ কয়েকজন নারীকে ঢুকতে দেননি নিরাপত্তাকর্মীরা। কারণ ফ্ল্যাট জুতা নাকি নিষিদ্ধ। তার প্রতিবাদে ২০১৬ সালে লালগালিচায় খালি পায়ে হেঁটেছেন হলিউড অভিনেত্রী জুলিয়া রবার্টস।