• বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রহায়ণ ১৪২৪, ২৫ সফর ১৪৩৯
BK

আবাহনীকে হারাল মেরিনার্স

আবাহনীকে হারাল মেরিনার্স
সংরক্ষিত ছবি

প্রিমিয়ার ডিভিশন হকি লিগের ‘হাই ভোল্টেজ’ ম্যাচে আবাহনী ক্রীড়া চক্রকে পরাজিত করে পয়েন্ট টেবিলের দুই নম্বর স্থানে উঠে এসেছে শিরোপা প্রত্যাশী মেরিনার্স ইয়াংস। গতকাল প্রথম পর্বে নিজেদের শেষ ম্যাচে আকাশি-নীল শিবিরকে ৫-১ গোলে পরাস্ত করে মতিঝিলের দলটি। মেরিনার্স ইয়াংসের হয়ে মইনুল ইসলাম কৌশিক জোড়া গোল করেন। এ ছাড়া একটি করে গোল করেন মোহাম্মদ জুলহাইরি, পুস্কর খীসা মিমো ও নাইম উদ্দিন।

চলতি এ আসরে এটা আবাহনীর দ্বিতীয় হার। এর আগে চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানের কাছে ২-১ গোলে হারের লজ্জা নিয়ে মাঠ ছেড়েছিল মাহবুব হারুনের শিষ্যরা। পয়েন্ট টেবিলের শীর্ষে আছে সাদা-কালো শিবির। তাদের ঝুলিতে আছে ৩৩ পয়েন্ট। দুই নম্বরে থাকা মেরিনার্সের সংগ্রহ ৩০ পয়েন্ট। আবাহনীর ঝুলিতে আছে ২৭ পয়েন্ট। লিগ টেবিলে তাদের অবস্থান তিন নম্বরে।

গতকাল মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে ম্যাচের প্রথম দিকে আবাহনীই আক্রমণ করে কোণঠাসা করে ফেলেছিল মেরিনার্সকে। তবে গোলের সুযোগ কাজে লাগিয়ে লিড নিয়ে নেয় মেরিনার্স। ম্যাচের ২৩ মিনিটে পাওয়া পেনাল্টি কর্নারে মোহাম্মদ জুলহাইরি নিশানা ভেদ করে এগিয়ে নেন দলকে (১-০)। আবাহনীকে পাত্তা না দিয়ে ২৮ মিনিটে মইনুল ইসলাম কৌশিকের গোলে ব্যবধান দ্বিগুণ করে নেয় মেরিনার্স (২-০)। টানা দুই গোল হজমের পরের মিনিটেই আবাহনীর ভারতীয় স্ট্রাইকার বালজিৎ সিংয়ের গোলে ম্যাচে ফেরার ইঙ্গিতও দিয়েছিল আবাহনী (২-১)।

দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান আরো বাড়িয়ে নেয় মেরিনার্স। বাঁ দিক দিয়ে আক্রমণে ঢুকে ডিফেন্ডারদের বোকা বানিয়ে আলতো টোকায় লক্ষ্যভেদ করেন পুস্কর খীসা মিমো (৩-১)। ম্যাচের ৫৪ মিনিটে কৌশিকের গোলে আবাহনীর ম্যাচে ফেরা আরো কঠিন হয়ে যায় (৪-১)। ৬৫ মিনিটে পেনাল্টি কর্নার থেকে ফরহাদ হোসেন সিটুলের বাড়ানো বল জালে জড়িয়ে (৫-১) বড় জয় নিশ্চিত করেন নাইম উদ্দিন।

এদিকে, দিনের প্রথম ম্যাচে বাংলাদেশ এসসি ৯-১ গোলে পুলিশ হকি ক্লাবকে হারায়।