• বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫, ১৫ মহররম ১৪৪০
BK

মাদকবিরোধী অভিযানে আরো ২ জন নিহত

মাদকবিরোধী অভিযানে আরো ২ জন নিহত
প্রতীকী ছবি

মাদকবিরোধী অভিযানে দেশের দুটি জেলায় আরো দুজন নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। বুধবার রাতে মাদারীপুর ও যশোরে এই দুজন নিহতের ঘটনা ঘটে। পাশাপাশি ফেনীতে অভিযান চালিয়ে একজনকে গ্রেফতারও করেছে র‌্যাব। মাদকবিরোধী অভিযান শুরুর পর এ নিয়ে ১২ দিনে নিহতের সংখ্যা দাঁড়ালো ১১৯ জনে।

শিবচরে বাচ্চু খলিফা (৩৮) নামে একজনের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেঝে পুলিশ। পুলিশের বাষ্য মতে, নিজেদের দ্বন্দ্বে খুন হয়েছেন তিনি। বাচ্চু খলিফা দীর্ঘদিন ধরে মাদক কেনা-বেচায় জড়িত ছিলেন বলে দাবি করেছেন মাদারীপুরের পুলিশ সুপার মো. সারোয়ার হোসেন।বাচ্চু শিবচর পৌর এলাকার হাজী সফর খলিফার ছেলে। 

শিবচর থানার ওসি জাকির হোসেন জানান, রাতে উপজেলার শম্ভুক এলাকায় বাচ্চুর সঙ্গে অন্য মাদক ব্যবসায়ীদের ব্যবসায়িক দ্বন্দ্ব নিয়ে গোলাগুলি হলে সে নিহত হয়। বাচ্চুর বিরুদ্ধে ১৫টি মাদক মামলা রয়েছে।

যশোরের বাঘারপাড়া উপজেলার ভাটার আমতলা থেকে অজ্ঞাত পরিচয়ের এক যুবকের (৩২) গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। বাঘারপাড়া থানার এসআই নাসিরুল হক খান জানান, যশোর-মাগুরা মহাসড়কের সেকান্দারপুর ভাটার আমতলায় একটি বাগানে দুদল মাদক ব্যবসায়ীর মধ্যে গোলাগুলির খবর পেয়ে সেখানে যায় পুলিশ। তখন মাদক ব্যবসায়ীরা পালিয়ে গেলে অজ্ঞাত ওই যুবকের লাশ পড়ে থাকতে দেখা যায়।

ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটারগান, এক রাউন্ড গুলি, একটি গুলির খোসা এবং তিন কেজি গাঁজা উদ্ধারের দাবি করেছে পুলিশ।

৩৭ লাখ টাকা মূল্যের সাড়ে সাত হাজারটি ইয়াবা ট্যবলেটসহ মো. হুমায়ুন কবির নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র‌্যাব। রাতে ফেনীর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পশ্চিম রামপুর এলাকায় গাড়ি তল্লাশি করে তাকে গ্রেফতার করা হয় বলে র‌্যাব-৭ এর ফেনী ক্যাম্পের অধিনায়ক স্কোয়াড্রন লিডার শাফায়াত জামিল ফাহিম জানিয়েছেন।

তিনি জানান, মহাসড়কে চেকপোস্ট বসিয়ে চট্টগ্রাম থেকে ঢাকাগামী একটি বাস তল্লাশির সময় বাসের যাত্রী হুমায়ুন দৌড়ে পালানোর চেষ্টা করে। তখন ধাওয়া করে তাকে আটক করা হয়।

আটক হুমায়ুন নোয়াখালী জেলার রামগতি উপজেলার সুজন গ্রামের মোস্তাসিনের ছেলে। আটকের পর তার দেহ তল্লাশি করে ৭ হাজার ৫০০টি ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়। হুমায়ুনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে তাকে ফেনী মডেল থানায় হস্তান্তর করেছে র‌্যাব।