• বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, ২৪ সফর ১৪৩৯
BK

খুন, গুমের শিকার নেতাকর্মীদের পরিবারে বিএনপির ঈদ উপহার

খুন, গুমের শিকার নেতাকর্মীদের পরিবারে বিএনপির ঈদ উপহার
প্রতিকী ছবি

বর্তমান সরকারের সময়ে খুন, গুমের শিকার হওয়া নেতাকর্মীদের সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ রাখছেন যুক্তরাজ্যে অবস্থানকারী বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তার পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর জন্য বিভিন্ন উৎসবে পাঠানো হয় বিভিন্ন উপহারসামগ্রী। এরই অংশ হিসেবে ইতোমধ্যে পরিবারগুলোর কাছে ঈদ উপহারসামগ্রী পাঠানোর প্রক্রিয়া শুরু করেছে বিএনপি।

প্রক্রিয়ার সঙ্গে সম্পৃক্ত বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম বাবুল বাংলাদেশের খবরকে বলেন, অন্তত এক হাজার পরিবারকে ঈদ উপহারসামগ্রী পাঠানো হয়েছে। জেলা পর্যায়ের নেতাদের দিয়ে এসব সামগ্রী পাঠানো হয়েছে। ফরিদপুরের এক পরিবারকে তিনি নিজে উপহারসামগ্রী পৌঁছে দেবেন।

খুন, গুমের শিকার হওয়া নেতাকর্মীদের পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে প্রতিবছর রমজানে ইফতার করতেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। একই সঙ্গে তাদের ঈদ উপহারসামগ্রী দেওয়া হতো। গত বছর রাজধানীর গুলশানে হোটেল লং বীচে এ ধরনের ইফতার করেন খালেদা জিয়া। এবার তিনি জেলে থাকায় ক্ষতিগ্রস্তদের বাসায় ঈদ উপহারসামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে।

খোঁজ নিয়ে জানা গেছে, গত শুক্রবার থেকে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর হাতে তুলে দেওয়া হচ্ছে উপহারসামগ্রী। বিতরণের সুবিধার্থে দেশকে ১০টি অঞ্চলে ভাগ করা হয়েছে। উপহারসামগ্রীর মধ্যে রয়েছে জায়নামাজ, তসবি, আতর, টুপি, শাড়ি, লুঙ্গি, খেজুর, কিশমিশ, বাদাম, পোলাওয়ের চাল, দুধ, চিনি, লাচ্ছা সেমাই, চকলেট ও বিস্কুট। সঙ্গে রয়েছে তারেক রহমানের শুভেচ্ছাসংবলিত ঈদকার্ডও।

স্বেচ্ছাসেবক দলের সাবেক দফতর সম্পাদক আক্তারুজ্জামান জানান, গত শুক্রবার ময়মনসিংহ জেলার ক্ষতিগ্রস্ত ১৪ পরিবারকে তারেক রহমানের পক্ষ থেকে ঈদ উপহার তিনি নিজে পৌঁছে দিয়েছেন।

এর আগে মহানগর ছাত্রদলের নেতারা ২০১৩ সালের ৬ ডিসেম্বর গুম হওয়া ঢাকা বিমানবন্দর থানা ছাত্রদলের যুগ্ম সম্পাদক নিজাম উদ্দিন মুন্নার পরিবারকে ঈদসামগ্রী পৌঁছে দেন। গত শুক্রবার ঈদ উপহারসামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে বিএনপির নিখোঁজ নেতা ইলিয়াস আলীর বনানীর বাসায়।

বিএনপির নির্বাহী কমিটির সদস্য মীর হেলাল বলেন, চট্টগ্রাম উত্তর, দক্ষিণ ও মহানগর মিলিয়ে মোট ৬২ পরিবারকে তারেক রহমানের উপহারসামগ্রী পৌঁছে দেওয়া হবে। ইতোমধ্যে বেশ কয়েকজনকে দেওয়া হয়েছে।