• শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৪, ২৬ সফর ১৪৩৯
BK

মোহামেডানকে হারিয়ে প্রতিশোধ আবাহনীর

মোহামেডানকে হারিয়ে প্রতিশোধ আবাহনীর

প্রিমিয়ার ডিভিশন হকি লিগের প্রথম পর্বে চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানের কাছে ২-১ গোলে হেরেছিল আবাহনী। সুপার ফাইভ পর্বে এসে ৩-২ গোলের জয় দিয়ে সেই হারের মধুর প্রতিশোধ নিল আকাশি-নীল শিবির। গতকাল মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে সাদা-কালোদের বিরুদ্ধে পাওয়া এ জয়ের ফলে শিরোপা লড়াইয়ে বেশ ভালোভাবেই ফিরে এসেছে মাহবুব হারুনের শিষ্যরা। ১৪ ম্যাচ শেষে আবাহনীর ঝুলিতে এখন ৩৬ পয়েন্ট। এক ম্যাচ করে কম খেলা মেরিনার ও মোহামেডানেরও পয়েন্ট সমান। শিরোপা লড়াইটা এবার বেশ জমে উঠেছে। কোনো দলকেই এককভাবে শিরোপা লড়াইয়ে এগিয়ে রাখা যাচ্ছে না।

ম্যাচের শুরুতেই গোল পেয়ে যায় আবাহনী। ২ মিনিটেই তাজউদ্দিন আহমেদের গোলে লিড নেয় দলটি (১-০)। সাত মিনিটের ব্যবধানে ম্যাচে ফেরে মোহামেডান। একক প্রচেষ্টায় দলটির ভারতীয় স্ট্রাইকার গুরজিন্দর সিং দুর্দান্ত এক গোল করে সাদা-কালোদের উল্লাসে মাতিয়ে তোলেন (১-১)। আক্রমণ-পাল্টা আক্রমণে উপভোগ্য হয়ে ওঠা ম্যাচটিতে দুই দলের খেলোয়াড়দের মধ্যে উত্তেজনা ছড়িয়েছিল কিছুটা সময়ের জন্য। তবে আম্পায়ারদের হস্তক্ষেপে রাকিন ও আশরাফুলের মধ্যকার সেই দ্বন্দ্ব বেশিদূর এগোয়নি। ম্যাচের ২০ মিনিটে রোমান সরকারের গোলে আবারো এগিয়ে যায় আবাহনী (২-১)।

দ্বিতীয়ার্ধের শুরুতেই টানা দুটি পেনাল্টি কর্নার পায় মোহামেডান। কিন্তু একটি সুযোগও কাজে লাগাতে পারেনি। তবে ৩৮ মিনিটে আবারো সাদা-কালোদের ম্যাচে ফিরিয়ে আনেন গুরজিন্দর সিং (২-২)। দারুণ এক রিভার্স হিটে বোকা বানান আবাহনীর গোলরক্ষক নিপ্পনকে। ম্যাচে সমতা ফেরানোর আনন্দে মেতে ওঠে জিমি বাহিনী। ম্যাচের শেষ দিকে একটি রিভিউর আবেদনকে কেন্দ্র করে মিনিট দশের খেলা বন্ধ থাকে। অবশেষে ম্যাচ মাঠে গড়ালে মোহামেডানকে কাঁদিয়ে রিভার্স হিটে গোল আদায় করে আবাহনীকে এগিয়ে নেন রোমান সরকার (৩-২)। শেষদিকে মোহামেডান অলআউট খেলতে গিয়ে নিজেদের গোলরক্ষককে বসিয়ে দিয়ে একজন প্লেয়ার মাঠে নামিয়েছিল। শেষ মিনিটে এসে আরো একটি পিসি পেলেও সেটাও কাজে লাগাতে পারেনি সাদা-কালোরা। ফলে ৩-২ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

এদিকে দিনের প্রথম ম্যাচে জয় তুলে নিয়েছে শিরোপা প্রত্যাশী মেরিনার ইয়াংস। অ্যাজাক্স এসসিকে ৯-১ গোলে বিধ্বস্ত করে তারা। দুপুর ২টায় শুরু হওয়া ম্যাচে হাসান যুবায়ের নিলয়ের হ্যাটট্রিকে বড় ব্যবধানে জয় পায় বর্তমান চ্যাম্পিয়নরা। অ্যাজাক্সের বিরুদ্ধে পুরো ম্যাচেই আধিপত্য ছিল ক্লাবপাড়ার দলটির। প্রতিপক্ষের রক্ষণভাগ তছনছ করে মেরিনার প্রথমার্ধেই ৫-০ গোলে এগিয়ে যায়। দ্বিতীয়ার্ধে আক্রমণের ধারা অব্যাহত রেখে আরো চারবার অ্যাজাক্সের জালে বল পাঠান মেরিনারের খেলোয়াড়রা। এ জয়ে ১৩ ম্যাচ শেষে মেরিনারের ঝুলিতে জমা হলো ৩৬ পয়েন্ট।