• শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪, ১১ মহররম ১৪৪০
BK

‘প্রস্তাবিত বাজেট নিম্নবিত্তদের মারার কৌশল’

‘প্রস্তাবিত বাজেট নিম্নবিত্তদের মারার কৌশল’
সংগৃহীত ছবি

জনগণকে ধোঁকা দিয়ে নির্বাচন ফলপ্রসূ করার লক্ষ্যে সরকার প্রস্তাবিত বাজেট পেশ করেছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। তিনি বলেছেন, এ বাজেট গণবিরোধী এবং মধ্য ও নিম্নবিত্তকে মারার কৌশল। গতকাল শুক্রবার রাজধানীর যাত্রাবাড়ীতে হামিদ কমিউনিটি সেন্টারে সংগঠনের যাত্রাবাড়ী থানা শাখার আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

চরমোনাই পীর বলেন, এ বাজেট বাস্তবায়ন মানেই হলো কিছু লোকের আঙুল ফুলে কলাগাছ হওয়া এবং কিছু মানুষ নিঃস্ব হওয়া। এ বাজেট কারো জন্য কল্যাণকর নয়।

শ্রমিকদের শ্রমের উপরে আজকের সভ্যতা ও সংস্কৃতি প্রতিষ্ঠিত উল্লেখ করে মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেন, তাই তাদের অবহেলিত রেখে সমাজ ও রাষ্ট্রের উন্নতি সম্ভব নয় এবং ইসলামী শ্রমনীতি বাস্তবায়ন ছাড়া শ্রমিকের অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠাও সম্ভব নয়। মাদক নির্মূলের নামে প্রশ্নবিদ্ধ বন্দুকযুদ্ধের মাধ্যমে জনমনে আতঙ্ক সৃষ্টি না করে মাদক ব্যবসায়ীদের গ্রেফতারের আইনি প্রক্রিয়ায় সর্বোচ্চ শাস্তি দিতে সরকার ও প্রশাসনের প্রতি আহ্বান জানান তিনি।

আলহাজ ইসমাইল হোসেনের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন দলের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, মহানগর সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম প্রমুখ।