• বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪, ৮ মহররম ১৪৪০
BK

প্যারালাইজড হয়ে যেতে পারেন খালেদা জিয়া : ফখরুল

প্যারালাইজড হয়ে যেতে পারেন খালেদা জিয়া : ফখরুল
সংরক্ষিত ছবি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আশঙ্কা প্রকাশ করে বলেছেন, কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া যেকোনো সময় প্যারালাইজড হয়ে যেতে পারেন। গতকাল সোমবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ঈদের দিন কারাগারে খালেদা জিয়ার সঙ্গে তার স্বজনরা দেখা করেছেন। তার শরীরের অবস্থা আগের চেয়ে অনেক নাজুক। তিনি একা হাঁটতে পারছেন না। এ অবস্থায় খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য ইউনাইটেড হাসপাতালে নেওয়ার দাবি জানান বিএনপি মহাসচিব।

সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) খালেদা জিয়ার চিকিৎসার যে প্রস্তাব স্বরাষ্ট্রমন্ত্রীর পক্ষ থেকে দেওয়া হয়েছিল, সে বিষয়ে মির্জা ফখরুল বলেন, ইউনাইটেড হাসপাতালের প্রতি খালেদা জিয়ার আস্থা রয়েছে। অন্য জায়গায় তার আস্থা নেই। তিনি অন্য কোথাও চিকিৎসা নেবেন না। তাকে রাজনৈতিক কারণে বন্দি করে রাখা হয়েছে। কিন্তু তার সঙ্গে রাজনৈতিকসুলভ আচরণ করা হচ্ছে না।

তিনি বলেন, খালেদা জিয়া জনগণের সম্পদ, জনগণের নেত্রী। তার জীবনের মূল্য বিএনপির কাছে অনেক বেশি। বিএনপি আন্দোলনের মাধ্যমে তাকে মুক্ত করে আনবে। জনগণই খালেদা জিয়াকে মুক্ত করবে। বিএনপি জনগণের সরকার প্রতিষ্ঠা করবে, গণতন্ত্রকেও মুক্ত করবে ইনশাআল্লাহ।

সংবাদ সম্মেলনে আসন্ন জাতীয় নির্বাচনের আগে সংসদ ভেঙে দিয়ে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দাবিও জানান মির্জা ফখরুল। তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হলে বিএনপি বিপুলভাবে বিজয়ী হয়ে আগামীতে সরকার গঠন করবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।