• শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৪, ২৬ সফর ১৪৩৯
BK

অনুশীলনে হাসিখুশি মেসিরা

অনুশীলনে হাসিখুশি মেসিরা
ছবি : ইন্টারনেট

রুদ্ধশ্বাস ম্যাচে নাইজেরিয়াকে হারানোর পরের দিন বুধবার প্রথম দলের ফুটবলারদের অনুশীলন থেকে ছুটি দিয়েছিলেন কোচ হোর্হে সাম্পাওলি। ছুটি শেষে বৃহস্পতিবার থেকেই লিওনেল মেসিরা প্রি-কোয়ার্টার ফাইনালে কঠিন ফ্রান্স ম্যাচের প্রস্তুতি শুরু করে দিয়েছেন।

শুরুতে ফিটনেস ট্রেনিং এবং পাসিং ও শুটিং অনুশীলন করেন ফুটবলাররা। আশ্চর্যের ব্যাপার অনুশীলনের বেশি সময়ই সাম্পাওলিকে দেখা যায় মাঠের বাইরে দাঁড়িয়ে তার সহকারীদের সঙ্গে আলোচনা করছেন এবং নানা নোট নিচ্ছেন। ফুটবলারদের উৎসাহ দিতে অনুশীলনে হাজির হন আর্জেন্টিনার ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়া।

সামনে ফ্রান্স ম্যাচের চাপ থাকলেও অনুশীলনে ফুটবলাররা হাসিখুশি মেজাজেই ছিলেন। নাইজেরিয়া ম্যাচে দারুণ খেললেও কপালে চোট পান হাভিয়ের মাসচেরানো। কপালে সেলাই নিয়ে তিনিও অনুশীলন করেছেন।

এই বিশ্বকাপেও স্বভাবসুলভভাবে কোনো নির্দিষ্ট এগারো জনকে খেলাচ্ছেন না সাম্পাওলি। বিশেষ কয়েকজন ছাড়া বিভিন্ন জায়গায় ঘুরিয়ে ফিরিয়ে ফুটবলার নামাচ্ছেন তিনি। বৃহস্পতিবারের অনুশীলন যারা দেখেছেন তাদের তথ্য অনুযায়ী, ফুটবলারদের মধ্যে যেন কোচের সামনে নিজেদের যোগ্যতা প্রমাণের প্রতিযোগিতা শুরু হয়েছিল।

এমনকি ক্রোয়েশিয়া ম্যাচে যার ভুলে আর্জেন্টিনা পিছিয়ে পড়েছিল, সেই গোলরক্ষক উইলফ্রেদো কাবায়েরোকেও দেখা যায় প্রচুর দৌড়ঝাঁপ করতে। প্রসঙ্গত নাইজেরিয়া ম্যাচে তাকে খেলাননি সাম্পাওলি। একটি সূত্রের খবর শনিবারও তাকে মাঠে নামাবেন না আর্জেন্টিনা কোচ। নাইজেরিয়া ম্যাচে সফল ফ্র্যাঙ্কো আর্মানিই খেলবেন ফ্রান্স ম্যাচে। আর কোচের সঙ্গে ঝামেলায় জড়ালেও শেষ ষোলোর নির্ণায়ক লড়াইয়ে প্রথম এগারোতে থাকতে পারেন সার্জিও আগুয়েরোও। কারণ তিনি লিওনেল মেসির পছন্দের ফুটবলার।