• বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৪, ১২ রবিউল আউয়াল ১৪৪০
BK

মীনা বাজার

ছবি সংরক্ষিত

জেমকন গ্রুপের একটি প্রতিষ্ঠান ‘মীনা বাজার’। কাঁচাবাজার থেকে শুরু করে প্রসাধনসামগ্রীসহ নানা রকম নিত্যপ্রয়োজনীয় দ্রব্য এখানে বিক্রি হয়। ১৯৯৮ সালে এটি যাত্রা শুরু করে। মীনা বাজারের ব্র্যান্ড ম্যানেজার শওকত জানান, বর্তমানে এই শপটির ১৭টি শাখা রয়েছে। এর মধ্যে ১৬টি রয়েছে ঢাকায় আর একটি চট্টগ্রামে। বিভিন্ন ধরনের তাজা সবজি, ফলমূল, মাছ, মাংস, ফ্রোজেন ফুডস, দুধ, ঘি, মাখন, প্রসাধনসামগ্রী ইত্যাদি পণ্য মীনা বাজারে বিক্রি করা হয়। আলু পরোটা, হরেক রকম মিষ্টি, হোম মেইড পণ্য, অর্গানিক পণ্য, কসমেটিকসসহ বিদেশি অনেক পণ্যের সমাহার এই শপে।

মীনা বাজারের সদস্য হলে পাঁচ হাজার টাকার পণ্য ক্রয় করলে ৫ শতাংশ ও তিন হাজার টাকার পণ্য ক্রয় করলে ৩ শতাংশ ছাড় পাওয়া যায়। কিছু নির্দিষ্ট পণ্যের ক্ষেত্রে বিশেষ ছাড় দেওয়া হয়। ৮০০ টাকার পণ্য ক্রয় করলে ১টি কুপন দেওয়া হয়। কুপনের বিপরীতে বিভিন্ন গিফট থাকে। ড্র হলে কুপন অনুযায়ী পুরস্কার ঘোষণা করা হয়।

মীনা বাজারে হোম ডেলিভারি সার্ভিসও রয়েছে। ফোনে অথবা সরাসরি এসে অর্ডার দিতে হয়। ডেলিভারি চার্জ দিতে হয় না। কোম্পানির নিজস্ব পরিবহনের মাধ্যমে মালামাল পৌঁছে দেওয়া হয়।

খাদ্যপণ্য ব্যতীত সব পণ্যের ক্রয় মূল্যের সঙ্গে ২ শতাংশ ভ্যাট পরিশোধ করতে হয়। ফ্রোজেন ফুডসের ক্ষেত্রে ০.১৫ শতাংশ ভ্যাট পরিশোধ করতে হয়। মাস্টার কার্ড, ভিসা কার্ড এবং এটিএম কার্ডে বিল পরিশোধের ব্যবস্থা রয়েছে। প্রত্যেক শাখায় রয়েছে নিজস্ব সিকিউরিটি গার্ড, ফায়ার এক্সিটের ব্যবস্থা। সপ্তাহের প্রতিদিন সকাল ৮টা থেকে রাত ৯টা পর্যন্ত এটি খোলা থাকে। সাপ্তাহিক ছুটি বা সরকারি বন্ধ নেই। নিজস্ব খামারের উৎপাদিত গরুর দুধ সরবরাহ করা হয়। মুরগি, গরু এবং খাসির মাংস নিজস্ব খামার থেকে সরবরাহ করা হয়। এখানে বিক্রীত পণ্য ফেরত নেওয়া হয় না। তবে পণ্য বদল করা যায়। অভিযোগ কাউন্টার ম্যানেজারকে জানাতে হয়।